আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ মার্চ ২০২৩, সোমবার |

kidarkar

মিডল্যান্ড ব্যাংকের তালিকাভুক্তিকরণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্ট্ক এক্সচেঞ্জের সঙ্গে মিডল্যান্ড ব্যাংক লিমিটেডেরর আজ সোমবার (২৭ মার্চ) তালিকাভুক্তিকরণ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ডিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা খাইরুল বাশার আবু তাহের মোহাম্মদ এবং মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ আহসান-উজ জামান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

আরও উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ; মিডল্যান্ড ব্যাংকের কোম্পানি সচিব খালিদ মোহাম্মদ শরীফ; লংকাবাংলা ইনভেস্টমেন্টের সিইও ইফতেখার আলমসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা।

মিডল্যান্ড ব্যাংকের আইপিও’র শেয়ারের অফার প্রাইস ছিল ১০ টাকা এবং আইপিও’র সাইজ ছিল ৭০ কোটি টাকা। কোম্পানিটির সাবক্রিপশন শুরু হয় ফেব্রুয়ারী ১৬ তারিখে এবং শেষ হয় ফেব্রুয়ারী ২৩ তারিখে। কোম্পানিটির মোট সাবসক্রিপশন ছিল .৭৪ টাইমস। কোম্পানিটি লিস্টিং’র অনুমোদন পায় ২০ মার্চ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ বলেন, পুঁজিবাজারে ৩৫তম ব্যাংক হিসেবে মিডল্যান্ড ব্যাংক তালিকাভুক্ত হয়েছে। যা পুঁজিবাজারের গভীরতা বৃদ্ধি করবে। তিনি ব্যাংকের কর্তৃপক্ষকে বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার কাজ করার আহ্বান জানান।

মিডল্যান্ড ব্যাংকের মোঃ আহসান-উজ জামান বলেন, পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া প্রত্যেক কোম্পানির জন্য মর্যাদাপূর্ণ একটি বিষয়। আজ মিডল্যান্ড ব্যাংকের তালিকাভুক্তি অত্যন্ত আনন্দের একটি মূহুর্ত। মিডল্যান্ড ব্যাংক একটি সম্পূর্ণরূপে কমপ্লায়েন্স ব্যাংক। আশা করি আমরা বিনিয়োগকারী প্রত্যাশা পূরণে সক্ষম হবো।

সমাপণী বক্তব্যে ডিএসই’র সিআরও খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ বলেন, আমি আশা করি এই তালিকাভুক্তির ফলে ব্যাংকের সুশাসন ও পারফরমেন্স বৃদ্ধি পাবে। যার ফলে বিনিয়োগকারীরা লাভবান হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.