আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০২৩, বুধবার |

kidarkar

সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রোকেয়া আফজাল রহমান বুধবার (৫ এপ্রিল) সিঙ্গাপুরের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। পারিবারিক সূত্রে জানা যায়, ঘুমন্ত অবস্থায় স্থানীয় সময় বুধবার রাত ২টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বৃহস্পতিবার (৬ এপ্রিল) তার মরদেহ ঢাকায় আনা হবে।

রোকেয়া আফজাল রহমান ২০১১ সালে বাংলাদেশের তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ছিলেন। তিনি তার কর্মজীবন শুরু করেন ব্যাংকিং সেক্টরে। তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রথম নারী ব্যাংক ব্যবস্থাপক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮০ সালে আর.আর. কোল্ড স্টোরেজ লিমিটেডের চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কৃষি খাতে ব্যবসা শুরু করেন তিনি।

রোকিয়া আফজাল রহমান প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারপারসন ছিলেন। একইসঙ্গে বোর্ড মেম্বার হিসেবে ব্র্যাক, মানুষের জন্য, এমআইডিএএস, বিএফএফ, এমআরডিআই, স্মাইলিং সান, হেলথ২১-এর মতো সংস্থার সাথে যুক্ত ছিলেন।

তিনি সারা দেশের নারী উদ্যোক্তাদের উন্নয়নে গত ২০ বছর ধরে কাজ করেছেন। সভাপতির দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ ফেডারেশন অব উইমেন এন্টারপ্রেনারসের (বিএফডব্লিউই)। একজন সফল ব্যবসায়ী হিসেবে তিনি বেশ কিছু আন্তর্জাতিক ও জাতীয় পুরস্কার পেয়েছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.