আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ এপ্রিল ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

দুই হাফ সেঞ্চুরিতে লিড নিলো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক : মিরপুর টেস্টের তৃতীয় দিনটা নিজেদের করে নিচ্ছে আয়ারল্যান্ড। শুধু তাই, ম্যাচটা বাংলাদেশের জন্য কঠিনও করে তুলতেছে তারা। ১৫৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে বড় ধাক্কা খেলেও, সেই ধাক্কা সামলে এরই মধ্যে লিড নিয়ে ফেলেছে আইরিশরা।

প্রথম ইনিংসেও হাফ সেঞ্চুরি করেছিলেন অভিষিক্ত হ্যারি টেক্টর। দ্বিতীয় ইনিংসেও হাফ সেঞ্চুরি করলেন তিনি। তার সঙ্গে হাফ সেঞ্চুরি করে ধীরে ধীরে সেঞ্চুরির দিকেও এগিয়ে চলছেন আরেক ব্যাটার লরকান টাকার।

এ রিপোর্ট লেখার সময় দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ডের রান ৬ উইকেট হারিয়ে ১৮৯। ৮২ রান নিয়ে ব্যাট করছেন লরকান টাকার এবং ২৪ রান নিয়ে ব্যাট করছেন অ্যান্ডি ম্যাকব্রাইন। ৫৬ রান করে আউট হয়েছে হ্যারি টেক্টর।

দ্বিতীয় দিন শেষ বিকেলে যেভাবে উইকেট ফেলতে পেরেছিলো বাংলাদেশ, সেভাবে তৃতীয় দিন সকাল থেকে উইকেটের দেখা পাচ্ছে না। প্রথম সেশনে একমাত্র সাফল্য এসেছে শরিফুল ইসলামের হাত ধরে। দ্বিতীয় সেশনে দ্বিতীয় সাফল্যের দেখা পেয়েছেন তাইজুল ইসলাম। তার বলে এলবিডব্লিউ হয়েছেন হ্যারি টেক্টর।

দ্বিতীয় দিন শেষ বিকেলে দুই স্পিনার সাকিব আল হাসান এবং তাইজুল ইসলামের মায়াবী ঘূর্ণিজালে জড়িয়ে দ্বিতীয় দিন বিকেলেই ১৩ রানে ৪টি উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। ১৫৫ রান পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করার পর দ্রুত ৪ উইকেট হারানোর কারণে আইরিশদের সামনে ইনিংস পরাজয়ের শঙ্কাই তৈরি হয়েছিলো সবচেয়ে বেশি।

তবে, এই পরিস্থিতি কিছুটা সামলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেন প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরি করা হ্যারি টেক্টর এবং জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট খেলে আসা পিটার মুর। দ্বিতীয় দিনের ৪ উইকেট হারিয়ে ২৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছে এই দুই ব্যাটার। দিনের শুরুতে বাংলাদেশের বোলারদের চাপ সামলে ভালোভাবেই দলকে এগিয়ে নিচ্ছিলেন এই দু’জন।

কিন্তু তাদের ৩৮ রানের জুটিকে বেশিদূর এগুতে দেননি শরিফুল ইসলাম। পিটার মুরকে উইকেটের পেছনে লিটন দাসের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তিনি। ৭৮ বলে ১৬ রান করে আউট হয়ে যান পিটার মুর। এরপর ৭২ রানের জুটি গড়েন হ্যারি টেক্টর এবং লরকান টাকার। ৫৬ রান করে তাইজুলের বলে আউট হন টেক্টর।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.