আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ এপ্রিল ২০২৩, সোমবার |

kidarkar

ভারতের মহারাষ্ট্রে ঝড়ে গাছ চাপা পড়ে ৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের মহারাষ্ট্রে প্রবল ঝড়ে উপড়ে যাওয়া বিশাল একটি গাছের নিচে চাপা পড়ে অন্তত সাতজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। স্থানীয় সময় রোববার (৯ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে একটি মন্দিরের সামনে এ ঘটনা ঘটে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, রোববার সন্ধ্যায় মহারাষ্ট্রের আকোলা জেলার ওই মন্দিরের সামনে একটি ধর্মীয় অনুষ্ঠান হচ্ছিল। হঠাৎ ভারি বৃষ্টি ও প্রবল ঝড় শুরু হলে ভক্তরা একটি টিনের চালার নিচে আশ্রয় নেন। এ সময় বাতাসের তোড়ে পাশে থাকা পুরনো একটি বিশাল নীম গাছ উপড়ে গিয়ে টিনের চালার ওপর আছড়ে পড়ে।

স্থানীয় পুলিশ জানায়, অন্তত ৩৫-৪০ জন লোক চালাটির নিচে চাপা পড়েন, তাদের মধ্যে সাতজন প্রাণ হারান। তাছাড়া, এ ঘটনায় গুরুতর আহত পাঁচজনকে আকোলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পাওয়ার সঙ্গে সঙ্গে জরুরি সেবা সংস্থার কর্মীরা উদ্ধারকাজে নেমে পড়েন। এক্সক্যাভেটর এনে গাছের গুড়ি ও ধসে পড়া টিনের চালা সরিয়ে হতাহতদের উদ্ধার করা হয়।

এর আগে গত মাসে মহারাষ্ট্রের প্রতিবেশী মধ্যপ্রদেশ রাজ্যে অপর একটি মন্দির প্রাঙ্গণে কুয়ার ছাদ ধসে পড়ে ৩৫ জনের মৃত্যু হয়েছিল।

মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাভিস এ ঘটনায় শোক প্রকাশ করার পাশাপাশি সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

উপ-মুখ্যমন্ত্রী বলেন, ধর্মীর অনুষ্ঠান চলাকালে এমন ঘটনা চরম বেদনাদায়ক। স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিতের কাজ করছেন। রাজ্য সরকার স্থানীয় প্রশাসনের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে।

তিনি আরও বলেন, আহতদের মধ্যে কয়েকজনকে জেলার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। সামান্য আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে বালাপুরে। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.