আজ: বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ইং, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০২ মে ২০২৩, মঙ্গলবার |

kidarkar

জুলাই-মার্চের আর্থিক প্রতিবেদন

মন্দার মধ্যেও ১৪৯১ কোটি টাকার মুনাফা করেছে স্কয়ার ফার্মা

নিজস্ব প্রতিবেদক : মন্দার মধ্যেও স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড চলতি অর্থবছরের প্রথম তিন মাসে (জুলাই-মার্চ) ১,৪৯১.০১ কোটি টাকা মুনাফা করেছে, যা এক বছরের আগের তুলনায় ৪.৯ শতাংশ বেশি।

ডিএসইর তথ্য মতে, অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে স্কয়ার ফার্মাসিউটিক্যাল লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৩ পয়সা, যা ২০২১-২২ অর্থবছরের একই সময়ে ছিল ৫ টাকা ১৫ পয়সা। অর্থাৎ ২০২২ সালের তুলনায় ২০২৩ সালের জানুয়ারি থেকে মার্চে মুনাফা কমেছে।

আর চলতি অর্থবছরের তিন প্রান্তিক তথা জুলাই ২০২২ থেকে মার্চ ২০২৩ পর্যন্ত সময়ে কোম্পানির ইপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ৮২ পয়সা, যা ২০২২ সালের একই সময়ে ছিল ১৬ টাকা ৩ পয়সা। সেই হিসাবে আগের বছরের চেয়ে মুনাফা বেড়েছে।

‍ফলে টাকার অঙ্কে তিন প্রান্তিকে কোম্পানির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১ হাজার ৪৯০ কোটি ৯৩ লাখ টাকা। যেখানে এর আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ১ হাজার ৪২১ কোটি ৫ লাখ টাকা।

মুনাফা বাড়ায় কোম্পানির শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএনভিপিএস) দাঁড়িয়েছে ১২৩ টাকা ৩৩ পয়সায়, যা ২০২২ সালের একই সময়ে ছিল ১১৬ টাকা ৭০ পয়সা।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.