আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১০ মে ২০২৩, বুধবার |

kidarkar

ফখরুলের অভিযোগ সত্য নয়, ওয়ারেন্ট থাকলে ধরা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক : ‘নির্বাচনকে সামনে রেখে বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় চলছে’ এ অভিযোগ সত্য নয় বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে।

বুধবার (১০ মে) দুপুরে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে বঙ্গবন্ধু কর্নারের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন যে, নির্বাচনকে সামনে রেখে ধরপাকড় শুরু হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, যাদের বিরুদ্ধে পরোয়ানা রয়েছে, অন্যায় করেন তাদের খুঁজে বের করে ধরবে এটাই পুলিশের নিয়মিত কার্যক্রম। যাদের ধরা হচ্ছে যদি আপনারা দু-একজনের নাম বলেন, তাহলে আমি বলে দিতে পারবো তাদের বিরুদ্ধে কতগুলো পরোয়ানা ছিল।

মন্ত্রী আরও বলেন, তালিকা দেখলে দেখা যায়, একেকজনের বিরুদ্ধে ২০-৩০টি করে পরোয়ানা রয়েছে। এগুলো আজকের নয় বহু পুরোনো পরোয়ানা। তাদের বহুবার সুযোগ দেওয়া হয়েছে কোর্টে গিয়ে আত্মসমর্পণ করার, কিন্তু করেননি। সেই ওয়ারেন্ট ধরে পুলিশ তামিল করছে। এর মানে এই নয়, ফখরুল সাহেব যেটা বলেছেন সেটা সত্য। যাদের বিরুদ্ধে ওয়ারেন্ট রয়েছে, সুনির্দিষ্ট মামলা রয়েছে শুধু তাদের ধরা হচ্ছে।

বাংলাদেশ পুলিশকে অত্যন্ত দক্ষ বাহিনী উল্লেখ করে তিনি বলেন, পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম। নির্বাচনের জন্য পুলিশকে সাজানো প্রশ্নই আসে না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.