আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মে ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

জাতীয় পার্টি সব নির্বাচনে অংশ নেবে: জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক : সংসদ নির্বাচনের আগে যতগুলো নির্বাচন হবে সবগুলোতেই জাতীয় পার্টি অংশ নেবে বলে জানিয়েছেন দলের চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের।

বৃহস্পতিবার (১১ মে) দুপুর সাড়ে ১২টায় বরিশাল বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে যতগুলো নির্বাচন হবে সবগুলোতে জাতীয় পার্টি অংশগ্ৰহণের সিদ্ধান্ত নিয়েছে। আর আমাদের নির্বাচনে আসার দুইটি উদ্দেশ্য; একটি হচ্ছে আমাদের সাংগঠনিক দক্ষতা পরীক্ষা করা যে, দল কী অবস্থায় আছে। অপরটি হচ্ছে সরকার নির্বাচন দিয়ে কী করতে চাচ্ছে।

তিনি বলেন, আমরা যদি নির্বাচনে না আসতাম তাহলে হয়তো সরকার বলতো, আমরা আসলে সঠিক নির্বাচন দিতো। তাই আমরা সরকারকে সঠিক নির্বাচনের সুযোগ দিচ্ছি।

জাপা চেয়ারম্যান বলেন, ইভিএম ভালো-খারাপ এটা আমি বলতে চাই না। ইভিএম ভালোভাবে ব্যবহার করলে হয়তো ভালো হতো। মানুষের আস্থা ইভিএমের ওপর নেই। সরকার সত্যিকার অর্থে যদি গ্ৰহণযোগ্য নির্বাচন করতে চায় তাহলে ইভিএম ব্যবহার না করাই ভালো।

বরিশালে নৌকার প্রার্থীর আধিপত্য বিস্তারের বিষয়ে জাতীয় পার্টির প্রার্থীর অভিযোগের বিষয়ে তিনি বলেন, এ নিয়ে আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলবো। বরিশালে একটি গুজব উঠে গেছে সরকার কাকে নির্বাচিত করবে তা ঠিক করে ফেলেছে। এই কথা হয়তো সত্য নয়, তবে মানুষ এটি বিশ্বাস করে ফেলেছে, যেটি সরকারের ব্যর্থতা।

এর আগে দুপুর ১২টায় ঢাকা বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে বরিশাল বিমানবন্দরে পৌঁছান জি এম কাদের। তার সফরসঙ্গী হিসেবে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু, দলের কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশিদ, মেজর (অবসরপ্রাপ্ত) রানা মোহাম্মদ সোহেল, রেজাউল ইসলাম ভূঁইয়াসহ দলের কেন্দ্রীয় নেতারা আছেন।

পরে বিমানবন্দর এলাকায় বরিশাল-৩ আসনের সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপুর সভাপতিত্বে এক পথসভায় বক্তব্য দেন জি এম কাদের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.