আজ: শনিবার, ১৩ জুলাই ২০২৪ইং, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

১৮ মে ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

এটিএম থেকে টাকা তোলার চার্জ ফ্রি সুবিধা চালু করছে এনসিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: এনসিসি ব্যাংকের ৩০ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (১৭ মে) বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার ঢাকায় এনসিসি ব্যাংক ভবনে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী কার্যক্রমের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ব্যাংকের ভাইস-চেয়ারম্যান মিসেস সোহেলা হোসেন, পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান এ.এস.এম মাঈনউদ্দীন মোনেম, প্রাক্তন চেয়ারম্যান ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোঃ নূরুন নেওয়াজ এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদসহ সিনিয়র ম্যানেজমেন্ট টিমের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া, প্রাক্তন চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস.এম. আবু মহসীন এবং পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান খায়রুল আলম চাকলাদার দোয়া মাহফিলে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

এর পূর্বে, বর্ষপূর্তি উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদ ব্যাংকের কার্ডের গ্রাহকদের জন্য দেশের যেকোনো এটিএম মেশিন থেকে নগদ টাকা উত্তোলনের ক্ষেত্রে সম্পূর্ণ চার্জ ফ্রি সুবিধা চালুর ঘোষণা দেন। এসময়, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম.শামসুল আরেফীন, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ মোঃ রাফাত উল্লা খান, মোঃ মাহবুব আলম, এম. আশেক রহমান ও মোঃ জাকির আনাম, এসইভিপি ও সিআইও মোহাম্মদ আনিসুর রহমান, এসইভিপি ও চীফ ফিন্যান্সিয়াল অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলম, ইভিপি এবং মার্কেটিং এবং ব্রাঞ্চেস্ বিভাগের প্রধান মোহাম্মদ রিদওয়ানুল হক এবং মানবসম্পদ বিভাগ প্রধান সৈয়দ হাসনাইন মামুন উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ব্যাংকের সকল শাখা ও উপ-শাখায় কেক কাটা হয় এবং প্রধান কার্যালয়ে দোআ মাহফিল এবং রক্তদান কর্মসূচীর আয়োজন করা হয়। দোয়া মাহফিলে ব্যাংকের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তা পরিচালকবৃন্দ যারা প্রয়াত হয়েছেন এবং যারা বেঁচে আছেন তাঁদের কথা স্মরণ করে মোনাজাত করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার বলেন, ব্যাংক হিসেবে এনসিসি ব্যাংকের যাত্রা ১৯৯৩ সালের ১৭ মে। সে হিসেবে ব্যাংকের বয়স এখন ৩০ বছর। আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কার্যক্রম পরিচালনার সময় বিবেচনায় এনসিসি ব্যাংকের বয়স ৩৮ বছর। এ দীর্ঘ সময়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধির প্রতিটি ধাপে এনসিসি ব্যাংক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ভারী শিল্প, তৈরী পোশাক, বিদ্যুৎ ও অবকাঠামো নির্মাণসহ প্রায় সকল খাতেই এনসিসি ব্যাংকের অবদান রয়েছে। সুশাসন, নৈতিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার মাধ্যমে এনসিসি ব্যাংক ইতিমধ্যে দেশের অন্যতম সেরা ব্যাংকে পরিণত হয়েছে। গ্রাহকের আস্থা নিয়ে এনসিসি ব্যাংক এগিয়ে চলেছে এবং ভবিষতেও এ অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

মোহাম্মদ মামদুদুর রশীদ বলেন, খুব শীঘ্রই আমরা গ্রাহকদের জন্য চার্জ ফ্রি এটিএম সেবাটি চালু করবো। এছাড়াও, আমরা ডিজিটাল ব্যাংকিং সেবাগুলো দ্রুত গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে এনসিসি ব্যাংক উদ্ভাবনী প্রযুক্তির এ্যাপ্লিকেশন ভিত্তিক সেবার প্রতি গুরুত্ব আরোপ করেছি। মতবিনিময় সভায় তিনি ইসলামী ব্যাংকিং কার্যক্রম শুরুর মাত্র ০৫ মাসের মধ্যেই ২১৪ কোটি টাকা আমানত সংগ্রহের তথ্য তুলে ধরেন। এর বাইরেও ব্যাংকের কার্ড হোল্ডারদের বিভিন্ন রিওয়ার্ড প্রিভিলেজ পয়েন্ট, ইন্সুরেন্স সুবিবধাসহ নিত্যনতুন ফিচার সংযোজনের কথা উল্লেখ করেন। দেশে নারী উদ্যোক্তা তৈরীতে এবং নারীদের অর্থনৈতিক কর্মকান্ডে আরো বেশী সম্পৃক্ত করার জন্য শীঘ্রই একটি স্বতন্ত্র নারী ব্যাংকিং ইউনিট চালুর সিদ্ধান্তের কথা বলেন। এছাড়া, তিনি সাসটেনেবল ফাইন্যান্স ও গ্রীন ফাইন্যান্স এবং রিটেইল ব্যবসায় আরও বেশী গুরুত্ব আরোপের কথা বলেন এবং ব্যাংকের সকল শাখায় “ফিন্যান্সিয়াল লিটারেসী কর্ণার” চালুর কথা উল্লেখ করেন। পরিশেষে, তিনি এনসিসি ব্যাংকের উত্তরোত্তর সাফল্যের পেছনে পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, নিয়ন্ত্রক সংস্থা, অংশীজন, গ্রাহক ও শুভানুধ্যায়ীবৃন্দ এবং কর্মকর্তা ও কর্মচারীদের অসামান্য অবদানের কথা উল্লেখ করে সকলকে ধন্যবাদ জানান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.