আজ: শনিবার, ০২ মার্চ ২০২৪ইং, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২৩, শনিবার |

kidarkar

গ্রিন ইউনিভার্সিটিতে তিন দিনব্যাপী ফুটবল টুর্নামেন্ট শুরু

নিজস্ব প্রতিবেদক: বর্ণাঢ্য আয়োজনে তিন দিনব্যাপী ৫ম অন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু করেছে রাজধানীর গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। শুক্রবার (১৯ মে) পূর্বাচল আমেরিকান সিটিস্থ স্থায়ী ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির প্রধান অতিথি হিসেবে এই টুর্নামেন্ট উদ্বোধন করেন।

স্পোর্টস ক্লাব আয়োজিত এ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের ৮টি বিভাগের শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করছেন।

প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য ছাড়াও বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (অব.), টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ড. আফজাল হোসেন খান, স্পোর্টস ক্লাবের মডারেটর নাঈম মিয়াজী ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উদ্বোধনকালে অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শুধু মানসিক প্রশান্তি কিংবা শারীরিক কসরত নয়; শৃঙ্খলা, সততা এবং মানবিক বিকাশের জন্যও খেলাধুলা জরুরি। তিনি বলেন, জয়-পরাজয় বড় ব্যপার নয়। প্রতিটি ম্যাচে খেলোয়াররা সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখবে- এটাই মূল চাওয়া।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান বলেন, সবার সার্বিক সহযোগিতার ফলে আগের টুর্নামেন্টগুলো সুন্দর ও সুষ্ঠুভাবে আয়োজন করা হয়েছে। পঞ্চমবারের মতো আয়োজিত টুর্নামেন্টও সফল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ডিন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব বলেন, বিশ্ববিদ্যালয়কে প্রাণোচ্ছল রাখার অন্যতম একটি মাধ্যম হলো খেলাধুলা। গ্রিন ইউনিভার্সিটির ফুটবল টুর্নামেন্ট থেকেও আগামীতে ভালো খেলোয়ার বের হয়ে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি। রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (অব.) বলেন, টুর্নামেন্ট সবসময় স্পোর্টিং প্রতিভা বিকাশে সাহায্য করে। তিনি বলেন, শারীরিক ও মানসিকভাবে সুস্থ না থাকলে শিক্ষাক্ষেত্রে সফল হওয়া কঠিন। খেলাধুলার মাধ্যমে এ বিষয়টিই অর্জন করা সম্ভব।

অনুষ্ঠানে প্রতিযোগিতার খুঁটিনাটি তুলে ধরেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ছাত্রবিষয়ক পরিচালক ড. আফজাল হোসেন খান। তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কর্মকান্ডে গ্রিন ইউনিভার্সিটির প্রচুর শিক্ষার্থী অংশগ্রহণ করে। সেই ধারাবাহিকতায় এবার টুর্নামেন্ট আয়োজন করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.