আজ: মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ইং, ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২৩, শনিবার |

kidarkar

এফএসআইবিএল উদ্যোগে গোপালগঞ্জের বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ও ইন্সটিটিউট ফর ডেভলপিং সাইন্স এ্যান্ড হেলথ্ ইনিসিয়েটিভস’র (আইদেশী) যৌথ উদ্যোগে গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতালে বিনামূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষণ ও সচেতনতা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

থ্যালাসেমিয়া একটি মারাত্মক মৃত্যু ঝুঁকিপূর্ণ রোগ যা বাবা-মায়ের মাধ্যমে সংক্রমিত হয়। থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ করা সম্ভব যদি একজন থ্যালাসেমিয়া বাহক অন্য আরেকজন থ্যালাসেমিয়া বাহককে বিবাহ না করেন। এজন্যই প্রত্যেক বিবাহযোগ্য ব্যক্তির থ্যালাসেমিয়া পরীক্ষা অত্যন্ত জরুরী।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এশিয়ার নোবেলখ্যাত র‌্যামন ম্যাগসেসে পুরস্কার-২০২১ বিজয়ী, গবেষণা ও প্রশিক্ষণে অবদানের জন্য স্বাধীনতা পুরস্কার-২০২৩ প্রাপ্ত ও আইদেশী’র লিড ড. ফিরদাউসী কাদরী, বিএসএমআরএসটিইউ’র ভিসি প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ, ড. মোঃ জাকির হোসেন ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ওয়াসেক মোঃ আলী উপস্থিত ছিলেন ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.