আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২৩, শনিবার |

kidarkar

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি সেশন ওপেনিং সেরেমনি

নিজস্ব প্রতিবেদক: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হল নতুন সেশনের ওপেনিং সেরেমনি। আজ ১৯শে মে নগরীর নোমান সোসাইটিস্থ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে বিভিন্ন বিভাগে নবীন শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে এ অনুষ্ঠান কার্যক্রম সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় তথ্য ও স¤প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। বিশ্ববিদ্যালয় জীবনের গুরুত্ব আলোচনা করে তিনি বলেন, “বিশ্ববিদ্যালয় শুধু পাঠদানের জন্য নয়। জীবনের এই অতি তাৎপর্যময় সময়ে নিজেকে তৈরি করতে হবে, শিখতে হবে কীভাবে প্রতিবন্ধকতা কে পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যেতে হয়। বহুমাত্রিক মেধার বিকাশ ঘটাতে হবে। শুধু স্বপ্ন দেখলেই হবে না, তার সাথে দৃঢ়ভাবে চেষ্টাও করতে হবে, তবেই স্বপ্ন বাস্তবায়িত হবে”

অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস-চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, “ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি বিত্ত দিয়ে তৈরি হয়নি, চিত্ত দিয়ে তৈরি হয়েছে। আমরা বিশ্বাস করি, বিশ্ববিদ্যালয় জীবন শেষে তোমরা শুধু একটি সার্টিফিকেটধারী হলে হবে না, বরং ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির বিভিন্ন যুগান্তকারী এবং সময়োপযোগী প্রকল্পের মাধ্যমে নিজেদের বহির্বিশ্বের প্রতিযোগিতামূলক জীবনের জন্য দক্ষ মানুষ হিসেবে তৈরি করতে পারবে।”

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান এর সভাপতিত্বে এবং ফ্যাকাল্টি মেম্বার তাবাসসুম চৌধুরীর সঞ্চালনায়, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইডিউর ট্রেজারার প্রফেসর সামস-উদ দোহা, রেজিস্ট্রার, ডিনবৃন্দ, প্রক্টর, মানবসম্পদ বিভাগের পরিচালক, শিক্ষকবৃন্দ, নতুন ছাত্র-ছাত্রী ও তাদের পিতামাতা, চট্টগ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দ এবং ইডিউর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়। অনুষ্ঠান শেষে অতিথিদের জন্য আয়োজন করা হয় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.