আজ: বুধবার, ১৯ জুন ২০২৪ইং, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ মে ২০২৩, রবিবার |

kidarkar

রেমিট্যান্স বাড়াতে রূপালী ব্যাংকের নতুন উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: কোরবানির ঈদকে সামনে রেখে দেশে রেমিট্যান্স আয় বাড়াতে বিশেষ উদ্যোগ নিয়েছে রাষ্ট্রায়ত্ব। রবিবার (২৮ মে) ‘রূপালী ব্যাংক রেমিট্যান্স সেবা কর্মসূচি’ শীর্ষক এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক ও ম্যানেজিং ডিরেক্টর এন্ড সিইও মোহাম্মদ জাহাঙ্গীর।

দেশের স্বার্থে গ্রাহকদের বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের আহবান জানিয়ে কাজী ছানাউল হক বলেন, বৈধ পথে রেমিট্যান্স প্রেরণ ও প্রবাসী বাংলাদেশীদেরকে ব্যাংকের মাধ্যমে সরাসরি রূপালী ব্যাংকে রেমিট্যান্স প্রেরণে উৎসাহিত করাই এই কর্মসূচীর মূল লক্ষ্য।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, রূপালী ব্যাংকের পুরাতন রেমিট্যান্স গ্রাহকদের ব্যাংকে ফিরিয়ে আনা এবং নতুন গ্রাহক সৃষ্টি করাই এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য। তিনি আরও বলেন, রেমিট্যান্সের প্রবৃদ্ধি দেশের উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে রুপালী ব্যাংক জানায়, আগামী ২৭ জুন ক্যাম্পেইন শেষ হবে। আগামী এক মাসে প্রবাসীরা রূপালী ব্যাংকে টাকা পাঠালেই পাবেন লটারি জেতার সুযোগ। এই ক্যাম্পেইন চলাকালে প্রতি সপ্তাহে রূপালী ব্যাংকের রেমিট্যান্স গ্রাহকদের মধ্যে লটারি অনুষ্ঠিত হবে। প্রতি সপ্তাহে ৫ জন বিজয়ী হবেন। লটারির পুরস্কার হিসেবে রয়েছে ৫টি ১শ সিসি মোটরসাইকেল, ৫টি ৪০ ইঞ্চি স্মার্ট টিভি, ৫টি মাইক্রোওয়েভ ওভেন, ৫টি স্মার্ট ফোন ও ৫টি ডিনার সেটসহ মোট ২৫টি পুরস্কার। এই উদ্যোগের ফলে প্রবাসীরা বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহী হবে যা এই ডলার সংকটের মুহূর্তে দেশের অর্থনীতিতে কিছুটা হলেও স্বস্তি বয়ে আনবে।

ক্যাম্পেইন চলাকালে রূপালী ব্যাংকের সকল শাখা ও উপশাখার মাধ্যমে বিতরণকৃত ক্যাশ রেমিট্যান্সের বেনিফিসিয়ারীগণ ও যে সকল গ্রাহক বিদেশ থেকে রূপালী ব্যাংকের চুক্তিবদ্ধ এক্সচেঞ্জ হাউস/ব্যাংকের মাধ্যমে তাদের রূপালী ব্যাংকের একাউন্টে সরাসরি রেমিট্যান্স প্রেরণ করবেন, তাঁরা পুরষ্কার প্রাপ্তির জন্য লটারিতে অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন। প্রতি সপ্তাহ শেষে পরবর্তী সপ্তাহের প্রথম কার্যদিবসে লটারির ড্র অনুষ্ঠিত হবে এবং লটারি বিজয়ীদের নাম রূপালী ব্যাংকের ওয়েবসাইট ও ফেসবুক পেইজে প্রচার করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের ডিএমডি তাহমিনা আখতার ও হাসান তানভীর, মহাব্যবস্থাপক মো. হারুনুর রশিদ, মো. ফয়েজ আলম, মোহাম্মদ শাহেদুর রহমান ও মো. ইসমাইল হোসেন শেখসহ ব্যাংকের উর্ধতন কর্মকর্তাগণ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.