আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ জুলাই ২০২৩, বুধবার |

kidarkar

সিলেটে ব্র্যাক ব্যাংক-এর এজেন্ট ব্যাংকিং সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: ব্র্যাক ব্যাংক সিলেট অঞ্চলে এজেন্ট ব্যাংকিং সম্মেলনের আয়োজন করেছে।সারাদেশে অলটারনেট ব্যাংকিং চ্যানেলের নেটওয়ার্ক দ্রুত সম্প্রসারণের মাধ্যমে ব্র্যাক ব্যাংক-এর এগিয়ে যাওয়া নিয়ে একটি নির্দিষ্ট কৌশল ও পথনকশা তৈরি করার লক্ষ্যে এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

এজেন্ট পার্টনার, এজেন্ট ফিল্ড অফিসার, এজেন্ট রিলেশনশিপ অফিসার এবং ব্রাঞ্চ নেটওয়ার্ক ও এসএমই ব্যাংকিং- এর কর্মকর্তারা সম্মেলনে মতবিনিময় করেন। গত ১০ জুলাই ২০২৩ সিলেটের ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত দিনব্যাপী অনুষ্ঠানে এই খাতের সার্বিক অবস্থা, মাঠ পর্যায়ের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ এবং সেগুলো থেকে উত্তরণের উপায় নিয়ে সম্মেলনে অংশগ্রহণকারীরা আলোচনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষদের আর্থিক সেবার আওতায় নিয়ে এসে আর্থিক অন্তর্ভুক্তি ও জাতীয় উন্নয়নে অবদান রাখার লক্ষ্যে এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্ক সম্প্রসারণে সমন্বিত প্রচেষ্টা অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক সাজন এক্সচেঞ্জ লিমিটেড- এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও আবদুস সালাম। তিনি বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে এজেন্ট ব্যাংকিং চ্যানেলের সুযোগ কাজে লাগানোর ওপর জোর দেন।

হেড অব অলটারনেট ব্যাংকিং চ্যানেল নাজমুর রহিম, হেড অব এজেন্ট ব্যাংকিং মো. নাজমুল হাসান, হেড অব রেমিট্যান্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল, রিজিওনাল হেড, সিলেট রেজাউর রহমান এবং এজেন্ট ব্যাংকিং ডিভিশনের অন্যান্য কর্মকর্তারা সম্মেলনে উপস্থিত ছিলেন। ব্যবসা বৃদ্ধিতে অসামান্য অবদানের জন্য অনুষ্ঠানে এজেন্ট পার্টনার এবং ব্যাংক কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।

২০১৮ সালে যাত্রা শুরু করা ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং দেশব্যাপী ৬৪টি জেলায় ১ হাজারেরও বেশি আউটলেট নিয়ে সবচেয়ে দ্রুত-বর্ধনশীল এজেন্ট ব্যাংকিং নেটওয়ার্কে পরিণত হয়েছে। ব্র্যাক ব্যাংক দেশের প্রত্যন্ত অঞ্চলের ব্যাংকিং সেবার বাইরে থাকা মানুষদের সেবা প্রদানের মাধ্যমে এজেন্ট ব্যাংকিংয়ে শীর্ষস্থানীয় অবস্থানে পৌঁছানোর লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.