আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০২৩, রবিবার |

kidarkar

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন রোকনুজ্জামান

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন দেশের অন্যতম বৃহৎ রাষ্ট্র মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের উপমহাব্যবস্থাপক রোকনুজ্জামান। পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড বরিশাল বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপমহাব্যবস্থাপক পদে একই ব্যাংকের যশোর অঞ্চলের জোনাল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

২০০১ সালে রোকনুজ্জামান ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে তাঁর কর্মজীবন শুরু করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখার ব্যবস্থাপক হিসেবে অভাবনীয় সাফল্য লাভ করেন। জোনাল ম্যানেজার হিসেবে তিনি দক্ষতার সাথে যশোর জোনে দায়িত্ব পালন করেন। তাঁর গতিশীল এবং নানাবিধ উদ্ভাবনী কর্মকান্ডের মাধ্যমে যশোর জোনকে সারাদেশের মধ্যে শ্রেষ্ঠ জোন হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হন।

রোকনুজ্জামান সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি ও শ্রীপুর ডিগ্রি কলেজ থেকে কৃতিত্বের সাথে এইচ এসসি পাশ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিভাগে স্নাতক(সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে তিনি ট্যালেন্টপুলে বৃত্তি পান। এছাড়াও তিনি পেশাগত ডিগ্রী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষার উভয় পর্বে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছেন। একজন দক্ষ ব্যাংকারের পাশাপাশি কবি এবং মানবিক মানুষ হিসেবে তার যথেষ্ট সুনাম রয়েছে।

মহান মুক্তিযুদ্ধকালীন সময়ে মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দুর্গাপুর গ্রামের এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম আফজাল হোসেন এবং মাতা মরহুমা মরিয়ম বেগম। পিতা-মাতার আট সন্তানের মধ্যে পঞ্চম সন্তান রোকনুজ্জামান।

ব্যক্তিগত জীবনে তিনি একজন সফল মানুষ। তাঁর সহধর্মিণী রেশমা শারমিন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) যশোরের এসপি হিসেবে কর্মরত এবং তাঁর একমাত্র পুত্র তাহমিদ জামান দীপ্রো যশোর ইংলিশ স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে অধ্যয়নরত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.