আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুলাই ২০২৩, রবিবার |

kidarkar

৩৫ লাখ টাকা বোনাস পাচ্ছে জ্যোতিরা

স্পোর্টস ডেস্ক : সদ্য সমাপ্ত ভারত সিরিজ ড্র করে ইতিহাস গড়েছে বাংলাদেশ নারী দল। নিগার সুলতানা জ্যোতির দলের এমন পারফরম্যান্সে খুশি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে নারী দলকে বড় অঙ্কের বোনাস দেওয়ার ঘোষণা দিলেন নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি জানিয়েছেন, সবমিলিয়ে ৩৫ লাখ টাকার অর্থ পুরস্কার পাচ্ছেন নারী ক্রিকেটাররা।

রোববার টিম হোটেলে নারী দলের সঙ্গে দেখা করে বোনাস দেওয়ার ঘোষণা দেন পাপন। জাতীয় দলের ক্রিকেটারদের জন্য ২৫ লাখ টাকা বোনাস দিচ্ছে বিসিবি। এছাড়াও ভারত সিরিজে যারা ভালো পারফর্ম করেছেন তাদের আলাদা করে ১০ লাখ টাকার বোনাস দিচ্ছে বোর্ড।

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের নারী ক্রিকেটের ইতিহাসে আর্ন্তজাতিক ক্রিকেটে প্রথম সেঞ্চুরি করার রেকর্ড গড়েন ফারজানা হক পিংকি। তাকে ২ লাখ টাকা আলাদা করে বোনাস দেবে পাপনের বোর্ড।

সাধারণত বাংলাদেশ ক্রিকেট দল যখন বড় কোনো দলকে হারায় তখনি বোনাস বা পুরস্কার পেয়ে থাকেন ক্রিকেটাররা। বিসিবি সবসময় ক্রিকেটারদের মাঠের অবদানকে বড় করে দেখে। সে ধারাবাহিকতায় এবার পুরস্কৃত করা হলো নারী দলকে।

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে জয় পেয়েছিল নিগার সুলতানা জ্যোতির দল। ভারতের বিপক্ষে যেটি প্রথম ওয়ানডে জয়। তবে পরের ম্যাচ জিতে সমতা ফেরায় ভারত নারী দল। ফলে শেষ ম্যাচটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ ছিল। সিরিজ নির্ধারণী ম্যাচটি অবশ্য টাই হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.