আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুলাই ২০২৩, শনিবার |

kidarkar

ব্রডের মাইন্ডগেমে পরাস্ত ল্যাবুশেন

স্পোর্টস ডেস্ক: টেস্ট ক্রিকেটকে যেন অন্য এক মাত্রায় নিয়ে যাবার পণ করেছেন ইংল্যান্ডের টেস্ট কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক বেন স্টোকস। এবারের অ্যাশেজের আগে পর্যন্ত তাদের আবিষ্কৃত ‘বাজবল’ সত্যিকার অর্থেই অপরাজেয় হয়ে উঠেছিল। তবে সেই সফলতা অ্যাশেজে দেখা যায়নি। মর্যাদার ছাইদানি নিজেদের কাছে ফিরিয়ে আনতে ব্যর্থ হয়েছে ইংল্যান্ড।

সিরিজের শেষ টেস্টে এসেও এমন মনস্তাত্বিক ক্রিকেটই খেলার চেষ্টা করেছে ইংল্যান্ড। আর সেটা ঠিক কতখানি কাজে লেগেছে তার প্রমাণ অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশেন। মনস্তাত্বিক লড়াইতেই গতকাল এই অজি ব্যাটারকে আউট করেছেন স্টুয়ার্ট ব্রড। বোলার মার্ক উড হলেও কাজের কাজটি করেছেন ব্রডই।

দ্বিতীয় দিন শুরু থেকেই অস্ট্রেলিয়ার দুই ব্যাটার ল্যাবুশেন আর উসমান খাজাকে চেপে ধরে ইংলিশ বোলাররা। টপ অর্ডারে দুজনেই খেলেছেন মন্থর ইনিংস। ৪৩তম ওভারে হঠাৎ-ই স্ট্যাম্পের দুই বেলের অবস্থান পরিবর্তন করে দেন স্টুয়ার্ট ব্রড। ঘটনাটি কি তা বুঝতে না পেরে খানিক হেসেছিলেন ক্রিজে থাকা ল্যাবুশেন।

কিন্তু কে জানত, পরের বলেই আউট হবেন তিনি। ৮১ বল ধৈর্য নিয়ে খেলে আসা এই ব্যাটার পরের বলেই ক্যাচ দিলেন স্লিপে। আউট হয়েই হতাশায় মাথা নাড়তে থাকেন ল্যাবুশেন। আম্পায়ারকে কোনও ব্যাপারে অভিযোগও করছিলেন তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.