আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুলাই ২০২৩, শনিবার |

kidarkar

ইউক্রেনের গোয়েন্দা সংস্থার অফিসে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের গোয়েন্দা সংস্থার (এসবিইউ) অফিস লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে রাশিয়া। শুক্রবার (২৮ জুলাই) সন্ধ্যায় দানিপ্রোতে এ হামলা চালায় রুশ বাহিনী। তাদের ছোড়া ক্ষেপণাস্ত্রে গোয়েন্দা সংস্থার অফিস ছাড়াও আরেকটি উঁচু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

দানিপ্রোর আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান সেরহি লাইসাক জানিয়েছেন, ক্ষেপণাস্ত্রের আঘাতে কমপক্ষে ৯ জন আহত হয়েছেন। যার মধ্যে দুইজন বালক রয়েছে। যদিও ডাক্তাররা জানিয়েছেন, আহদের অবস্থা স্থিতিশীল এবং বাড়িতেই তারা চিকিৎসা নিতে পারবেন।

রুশ বাহিনী যেখানে ক্ষেপণাস্ত্র ছুড়েছে সেখানে গোয়েন্দা সংস্থার অফিস থাকার বিষয়টি নিশ্চিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি নিজে। তবে তিনি দাবি করেছেন, হামলার সময় ভবনের বেশিরভাগ অংশ খালি ছিল।

এ ব্যাপারে জেলেনস্কি বলেছেন, ‘দানিপ্রো, শুক্রবার সন্ধ্যায় একটি উঁচু ভবন এবং গোয়েন্দা সংস্থার অফিসে হামলা হয়েছে। আবারও রুশ ক্ষেপণাস্ত্র সন্ত্রাস।’

টেলিগ্রামে দেওয়া পোস্টে প্রেসিডেন্ট জেলেনস্কি আরও জানিয়েছেন, হামলার পর পর গোয়েন্দা সংস্থার কর্মকর্তা, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা, জরুরি পরিষেবা সংস্থার প্রতিনিধি এবং সামরিক প্রশাসনের প্রধানের সঙ্গে আলোচনা করেছেন তিনি। এছাড়া উদ্ধার অভিযানে প্রয়োজনীয় ও সংশ্লিষ্ট সবাই সেখানে রয়েছেন বলেও জানিয়েছেন তিনি।

জেলেনস্কি জানিয়েছেন দানিপ্রোসহ যেসব জায়গায় হামলা চালানো হয়েছে— সেগুলোর জন্য— রাশিয়াকে বিচারের মুখোমুখি করতে তারা সবকিছু করবেন।

তিনি বলেছেন, ‘আগ্রাসন এবং আমাদের মানুষদের বিরুদ্ধে আতঙ্ক সৃষ্টির জন্য রাশিয়াকে বিচারের মুখোমুখি করতে আমরা সব করব। এই অসভ্যরা এর সব উত্তর দেবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.