আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ জুলাই ২০২৩, শনিবার |

kidarkar

বিশ্বকাপে থাকছে না ই-টিকিটিং

নিজস্ব প্রতিবেদক: ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের সূচি প্রকাশ হয়েছে কদিন আগেই। যদিও শোনা যাচ্ছে বেশ কয়েকটি ম্যাচের সূচিতে পরিবর্তন আনতে চলেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এর ফলে বিশ্বকাপে ম্যাচ দেখতে আগ্রহী দর্শকরা পড়েছেন বিপাকে। এরই মধ্যে জানা গেছে বিশ্বকাপে থাকছে না ই-টিকিটিং ব্যবস্থা। ফলে অনলাইনে টিকিট কাটার ব্যবস্থা থাকলেও দর্শকদের ছাপা টিকিট সংগ্রহ করতে হবে ম্যাচের আগে। ফলে বাড়তি ভোগান্তি পোহাতে হবে দর্শকদের। ই-টিকিটিং থাকলে দর্শকরা ইন্টারনেট থেকে টিকিট কেটে সরাসরি মাঠে বসে খেলার দেখার সুযোগ পেতেন। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে টুর্নামেন্টের এক সপ্তাহ আগে থেকেই বিভন্ন জায়গায় অন্তত সাত-আটটি করে কাউন্টার খোলা হবে।

সেখান থেকেই ছাপা টিকিট সংগ্রহ করতে হবে দর্শকদের। ফলে খেলা দেখতে হলে হাতে যথেষ্ট সময় নিয়ে বের হতে হবে দর্শকদের। যদিও আগামী কয়েকদিনের মধ্যেই বিশ্বকাপের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। এর আগে বিস্তারিত জানানো হবে আইসিসির পক্ষ থেকে। মূলত ই-টিকিট নিয়ে অভিজ্ঞতা না থাকায় বিশ্বকাপের মতো বড় আসরে ঝুঁকি নিতে চায় না বিসিসিআই।

এ প্রসঙ্গে বিসিসিআইয়ের সদস্য সচিব জয় শাহ বলেছেন, ‘আমাদের কাছে বিশ্বকাপের ই-টিকিট ব্যবস্থা নেই। তবে আমরা খেলার এক সপ্তাহ আগে থেকে ৭ বা ৮ স্পটে ফিজিক্যাল (ছাপা টিকিট) টিকিট প্রস্তুত করার ব্যবস্থা করব, বড় ভেন্যুতে ই-টিকিট পাওয়া খুব কঠিন হবে। আহমেদাবাদ এবং লখনৌয়ের মতো বেশি দর্শক আসনের ভেন্যুতে ই-টিকিটের ব্যবস্থা করা কঠিন। বিসিসিআই দ্বি-পাক্ষিক সিরিজে আগে ই-টিকিট চালু করবে। তারপর বিশ্বকাপের মতো মাল্টি-নেশন ইভেন্টে ই-টিকিটের সুবিধা আনবে।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.