আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ জুলাই ২০২৩, সোমবার |

kidarkar

গ্রীনডেল্টা ক্যাপিটালের স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরস্কার অর্জন

নিজস্ব প্রতিবেদক: গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেডকে বাংলাদেশের পুঁজিবাজারে ব্যতিক্রমী অবদান এবং উদ্ভাবনী আর্থিক পণ্য ও সেবা প্রদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী পুরষ্কারে ভূষিত করা হয়েছে। ২০২২ সালের কার্যক্রম পর্যালোচনায় মার্চেন্ট ব্যাংকগলোর মধ্যে সেরা হিসেবে এ পুরস্কার প্রদান করা হয়।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক আড়ম্বরপুর্ন অনুষ্ঠানে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান গ্রীণডেল্টা ক্যাপিটালের প্রতিনিধির হাতে পুরষ্কার তুলে দেন। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে চীফ অপারেটিং অফিসার মোহাম্মদ সোহরাব হোসেন এ পুরস্কার গ্রহণ করেন। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব শেখ মোহাম্মদ সলীম উল্লাহ।

উল্লেখ্য, গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড (জিডিসিএল) বাংলাদেশের একটি বিশিষ্ট বিনিয়োগ ব্যাংক। স্ট্রাকচার্ড ফাইন্যান্স, ঋণ ইক্যুইটি, বন্ড, একীভূতকরণ এবং অধিগ্রহণ, গবেষণা এবং সম্পদ ব্যবস্থাপনার মতো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে দীর্ঘ ১১ বছরের পথ চলায়, গ্রীন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড ব্যাপকভাবে জনগণ এবং সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের বিনিয়োগ অংশীদার হিসাবে,জিডিসিএল টেকসই উন্নয়নে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স কর্পোরেশন(আইএফসি)’র স্বাস্থ্য এবং পরিবেশগত নিরাপত্তা নির্দেশিকা অনুসরণ করে কাজ করে আসছে। গ্রীন ডেল্টা ক্যাপিটালকে  টেকসই উন্নয়নের ভিত্তি ‘গ্রিন-ব্যাংকিং’ সিদ্ধান্তের জন্য ইসলামিক কো-অপারেশন ফর দ্য ডেভেলোপমেন্ট অফ দ্য প্রাইভেট সেক্টর (আইসিডি) কর্তৃক ফিনোভেশন অ্যাওয়ার্ড ২০২০ প্রদান করা হয়। এছাড়াও টেকসই উন্নয়ন ও পরিবেশগত নিরাপত্তা বজায় রেখে কাজ করায় ২০২২ সালে এশিয়ামানি প্রকাশনার প্রতিবেদনে গ্রীন ডেল্টা ক্যাপিটালকে সেরা ব্যাংকের খেতাব দেওয়া হয়।

প্রসঙ্গত, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গতবছর থেকে ব্রোকারহাউজ, মার্চেন্ট ব্যাংক ও অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলোকে ‘স্বাধীনতা সুবর্ণজয়ন্তী পুরস্কার’ পুরস্কার দিয়ে আসছে। প্রতিষ্ঠানগুলোর এক বছরের পারফরম্যান্স মূল্যায়ন করে প্রতি ক্যাটাগরিতে তিনটি করে পুরস্কার দেওয়া হচ্ছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.