আজ: শনিবার, ২৭ জুলাই ২০২৪ইং, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ অগাস্ট ২০২৩, মঙ্গলবার |

kidarkar

ব্যাংক এশিয়ার এমডি করেছেন পদত্যাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক: পরিচালনা পর্ষদের সঙ্গে ঋণ প্রস্তাব নিয়ে বনিবনার কারণে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ বিল্লাহ আদিল চৌধুরী পদত্যাগ করেছেন।

ব্যাংকটির পরিচালনা পর্ষদ সূত্রে জানা গেছে, গত ২৬ জুলাই আদিল চৌধুরী পদত্যাগপত্র জমা দেন। পরদিন বৃহস্পতিবার অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় যোগ দেননি। ওইদিন পর্ষদ সভায় ব্যাংকটির অতিরিক্ত এমডি শফিউজ্জামানকে এমডি পদে চলতি দায়িত্ব দেওয়া হয়।

পরে রোববার ব্যাংকটির কর্মকর্তাদের কাছে পাঠানো এক মেইলে ব্যাংক এশিয়া কর্তৃপক্ষ জানায়, আগামী ২১ অক্টোবর পর্যন্ত এমডি আদিল চৌধুরী ছুটিতে থাকবেন। এই সময়ে এমডি হিসেবে দায়িত্ব পালন করবেন অতিরিক্ত এমডি শফিউজ্জামান।

সোমবার (৩১ জুলাই) পদত্যাগের বিষয়ে জানতে আরিফ বিল্লাহ আদিল চৌধুরীর সঙ্গে ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি সাড়া দেননি। পরে তার হোয়াসঅ্যাপ নম্বরে লিখিত প্রশ্ন করা হলেও কোনো উত্তর দেননি।

জানা গেছে, ২০২২ সালের নভেম্বরে ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও এমডি পদে যোগদান করেন আরিফ বিল্লাহ আদিল চৌধুরী। দায়িত্ব নেওয়ার আট মাসের মাথায় তিনি ব্যাংক ছাড়ছেন। এর আগে ২০২০ সালের আগস্টে উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে ব্যাংক এশিয়ায় যোগ দিয়েছিলেন তিনি। এরপর তিনি অতিরিক্ত এমডি হিসেবে পদোন্নতি পান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.