আজ: সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ইং, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০১ অগাস্ট ২০২৩, মঙ্গলবার |

kidarkar

অনুমতি ছাড়াই আজ সমাবেশ করতে চায় জামায়াত, ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে আজ মঙ্গলবার (১ আগস্ট) সমাবেশ করতে চায় বাংলাদেশ জামায়াতে ইসলামী। সেই অনুযায়ী ব্যাপক প্রস্তুতি নিয়েছে দলটি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি ছাড়াই মঙ্গলবার দুপুর ২টায় এ সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জামায়াত। তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, জামায়াতের আমির শফিকুর রহমানসহ গ্রেফতার সব নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে এ সমাবেশ করার ঘোষণা দেয় তারা।

সমাবেশের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়ে আবেদন করেছে দলটি। সংবাদ সম্মেলন করে জামায়াত জানিয়েছে, সমাবেশের জন্য তারা প্রশাসনকে অবহিত করেছেন। কিন্তু অনুমতির কোনো বিষয় নেই এটাও জানিয়েছে।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নূরুল ইসলাম বুলবুল বলেন, মঙ্গলবার দুপুর ২টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর (উত্তর ও দক্ষিণ) উদ্যোগে শান্তিপূর্ণ সমাবেশ অনুষ্ঠিত হবে, ইনশাআল্লাহ।

জামায়াতকে সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে ২৪ জুলাই দলটি সংবাদ সম্মেলন করে ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছিল। সেই কর্মসূচির একটি মঙ্গলবার ঢাকায় সমাবেশ। ২৪ জুলাই কর্মসূচির বিষয়ে আইজিপিকে লিখিতভাবে জানায় দলটি। পরের দিন সকালে ই-মেইলে এবং বিকেলে জামায়াতের একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনারকে এ বিষয়ে চিঠি দিয়ে আসে। কিন্তু ডিএমপি অনুমতি ছাড়াই ঘোষণা অনুযায়ী সমাবেশ করতে চায় জামায়াত।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.