আজ: রবিবার, ১৬ জুন ২০২৪ইং, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ সেপ্টেম্বর ২০২৩, সোমবার |

kidarkar

বাংলাদেশ ইনডেন্টিং এজেন্টস’র সদস্যদের ব্যাংকিং সেবা দেবে ব্র্যাক ব্যাংক

নিজস্ব প্রতিবেদক: ব্র্যাক ব্যাংক ও বাংলাদেশ ইনডেন্টিং এজেন্টস অ্যাসোসিয়েশন (বিআইএএ) একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এর ফলে অ্যাসোসিয়েশনের ১,৫০০টিরও বেশি সদস্য সংস্থা অত্যাধুনিক ব্যাংকিং সেবা পাবে এবং ইনডেন্টিং খাতে প্রবৃদ্ধি ও উদ্ভাবন ত্বরান্বিত হবে।

বিআইইএ হলো একটি জাতীয় ফোরাম, যা ইনডেন্টিং ব্যবসায়ের সাথে জড়িত সংস্থাগুলোর প্রতিনিধিত্ব করে। ব্র্যাক ব্যাংকের সাথে প্রতিষ্ঠানগুলোর এই সহযোগিতা স্মারক তাদের ব্যাংকিং-লেনদেন পরিচালনা পদ্ধতিতে বৈপ্লবিক পরিবর্তন আনবে বলে আশা করা যাচ্ছে। এই চুক্তির প্রধান প্রধান অফারের আওতায় রয়েছে স্মার্ট ব্যাংকিং সলিউশনস, এক্সক্লুসিভ ট্রানজেকশন ব্যাংকিং সার্ভিসেস এবং ডেডিকেটেড রেমিট্যান্স সার্ভিসেস। এটি দেশে আগত বৈদেশিক মুদ্রার তাৎক্ষণিক নগদায়ন এবং দেশের অভ্যন্তরীণ লেনদেনগুলোর দ্রুত নিষ্পত্তি নিশ্চিত করবে, যা ইনডেটিং খাতের প্রবৃদ্ধির পথকে আরও প্রসারিত করবে।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এই চুক্তির বিষয়ে মন্তব্য করে বলেন, “এই সহযোগিতা চুক্তি ব্যাংকিং খাতে আমাদের উদ্ভাবন এবং দক্ষতা বৃদ্ধির প্রতিশ্রুতিরই উদাহরণ। এই চুক্তির ফলে বিআইএএ’র সদস্যদের ব্যাংকিং অভিজ্ঞতায় যে ইতিবাচক পরিবর্তন আসবে, তা দেখতে আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি।”

বিআইএএ সভাপতি মো. নুরুজ্জামান বলেন, “এই চুক্তিটি ইনডেন্টিং খাতের প্রবৃদ্ধির পথে একটি আলোক প্রদীপ হিসেবে দাঁড়িয়ে আছে। আমরা আশাবাদী যে, ব্র্যাক ব্যাংকের বহুমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে আমাদের সদস্যরা নিরবচ্ছিন্ন ব্যাংকিং অভিজ্ঞতা উপভোগ করবে।”

ব্র্যাক ব্যাংকের পক্ষে তারেক রেফাত উল্লাহ খান এবং বিআইএএ’র পক্ষে মো. নুরুজ্জামান ২৮ আগস্ট ২০২৩ আনুষ্ঠানিকভাবে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। ব্র্যাক ব্যাংকের পক্ষে উপস্থিত কর্মকর্তাদের মধ্যে ছিলেন সিনিয়র জোনাল হেড অব ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক তাহের হাসান আল মামুন, হেড অব ট্রানজেকশনাল ব্যাংকিং জাবেদুল আলম, হেড অব পেমেন্টস অ্যান্ড ট্রানজেকশনস তাহের মৃধা এবং ক্লাস্টার অ্যান্ড বিজয়নগর ব্রাঞ্চ ম্যানেজার শমির মিত্র। অন্যদিকে বিআইএএ’র পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বাহালুল মনসুর, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী ফরিদ আহমেদ এবং অন্যান্য সম্মানিত পরিচালক এবং সদস্যবৃন্দ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.