আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ সেপ্টেম্বর ২০২৩, মঙ্গলবার |

kidarkar

এমটিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ খালিদ মাহমুদ খান

নিজস্ব প্রতিবেদক: মোঃ খালিদ মাহমুদ খান সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। সম্প্রতি তিনি ব্যাংকের চিফ বিজনেস অফিসার (সিবিও) হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

তিনি এর আগে এমটিবি’র উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি এরও আগে এমটিবি’র সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) এবং হোলসেল ব্যাংকিং ডিভিশন-০২’র প্রধান হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এমটিবি’তে তাঁর দীর্ঘ ২৩ বছরের পেশাজীবনের মধ্যে গুরুত্বপূর্ণ ১৩টি বছর তিনি এমটিবি’র প্রিন্সিপাল, দিলকুশা ও পান্থপথ এই তিনটি গুরুত্বপূর্ণ শাখায় ব্যবস্থাপক হিসেবে সাফল্যের সাথে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জনের পর তিনি তাঁর এমবিএ ডিগ্রীও অর্জন করেন। তিনি ১৯৯৪ সালে অগ্রণী ব্যাংক এ প্রবেশনারি অফিসার হিসেবে পেশাগত জীবন শুরু করেন। খালিদের বিভিন্ন ধরণের গ্রাহকদের যেমন কর্পোরেট, আর্থিক প্রতিষ্ঠান, স্থানীয় কর্পোরেট এবং এসনিজস্ব প্রতিবেদকএমই ও রিটেইল এ রিলেশনশিপ ম্যানেজমেন্টে সম্যক ব্যাংকিং অভিজ্ঞতা এবং লেন্ডিং, রিকভারি, ইন্টারন্যাশনাল ট্রেড, ফরেন এক্সচেঞ্জ ও জেনারেল ব্যাংকিং এ বাস্তব অভিজ্ঞতা রয়েছে। খালিদ দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ এবং সেমিনারে অংশগ্রহণ করেন এবং বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ও একাডেমিতে ব্যাংকিং এবং ব্যাংকিং পেশাদারীত্বের উপর বক্তৃতা প্রদান করে থাকেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.