আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ সেপ্টেম্বর ২০২৩, শনিবার |

kidarkar

হাইডেলবার্গ সিমেন্টের নতুন পণ্য ‘স্ক্যান মাল্টি পারপাস সিমেন্ট’

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশ লিমিটেড ‘মাল্টি পারপাস সিমেন্ট’ নামে নতুন ক্যাটাগরির একটি সিমেন্ট বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে। এখন থেকে অর্ডিনারি পোর্টল্যান্ড সিমেন্ট (ওপিসি) ও পোর্টল্যান্ড কম্পোজিট সিমেন্টের (পিসিসি) পাশাপাশি তাদের এ মাল্টি পারপাস সিমেন্ট (এমপিসি) বাজারে পাওয়া যাবে।

কোম্পানি সূত্রে এ তথ্য গেছে।

কোম্পানির ভাষ্য অনুসারে, মাল্টি পারপাস সিমেন্ট মূলত সর্বাধুনিক প্রযুক্তি ও বিশ্বমানের কাঁচামাল ব্যবহার করে প্রস্তুতকৃত উন্নত গুণগত মানসম্পন্ন এবং যথাযথ শক্তি দিতে সক্ষম একটি কার্যকরী সিমেন্ট, যা স্থাপনার ফাউন্ডেশন, ঢালাই, বিম, কলাম, প্লাস্টার ইত্যাদি সব কাজে ব্যবহারের জন্য একটি স্মার্ট সমাধান। মাল্টি পারপাস সিমেন্টের স্ট্রেন্থ ৪২ দশমিক ৫ এমপিএ থেকে ৬২ দশমিক ৫ এমপিএ পর্যন্ত হওয়ার কারণে এটি সার্বিকভাবে পিসিসি সিমেন্টের সমতুল্য ও এটি কংক্রিটকে দীর্ঘমেয়াদে পিসিসি থেকে অধিক শক্তি দিতে সক্ষম।

স্ক্যান মাল্টি পারপাস সিমেন্টের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- হাইডেলবার্গ সিমেন্টের সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর সায়েফ নাসির, ডিভিশনাল সেলস হেড আরিফ-উর-রহমান, প্রতিষ্ঠানটির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা ও ডিলাররা।

সায়েফ নাসির বলেন, স্ক্যান সিমেন্ট কোয়ালিটির জন্য সর্বদাই মানুষের কাছে গ্রহণযোগ্য ও সুপরিচিত একটি নাম। দীর্ঘ ২৫ বছর ধরে দেশের সিমেন্ট ব্যবহারকারীদের একটি আস্থার নাম হিসেবে রয়েছে স্ক্যান সিমেন্ট। স্ক্যান মাল্টি পারপাস সিমেন্টের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হচ্ছে এটি স্থাপনার যেকোনো স্থানে ব্যবহারযোগ্য ও সময়ের সঙ্গে সঙ্গে নির্মাণের শক্তি ক্রমাগত বাড়াতে থাকে। বিশ্বব্যাপী নেতৃস্থানীয় নির্মাণসামগ্রী প্রস্তুতকারক হিসেবে হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশে ২০০৪ সালে সর্বপ্রথম পিসিসি সিমেন্টের প্রচলন শুরু করে ব্যাপক জনপ্রিয়তা পায় এবং মানুষের আস্থা অর্জনে সফল হয়। সেই ধারাবাহিকতায় এবার নতুন প্রজন্মের এ মাল্টি পারপাস সিমেন্টের প্রচলনের মাধ্যমে এ অবস্থান হবে আরও সুদৃঢ়।

জার্মানভিত্তিক হাইডেলবার্গ সিমেন্ট সিমেন্ট দুটি ব্র্যান্ডের সিমেন্ট উৎপাদন ও বাজারজাত করে থাকে, এ দুটি হচ্ছে- স্ক্যান সিমেন্ট ও রুবি সিমেন্ট।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.