আজ: বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪ইং, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ সেপ্টেম্বর ২০২৩, বুধবার |

kidarkar

ইরাকে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত ১১৩

আন্তর্জাতিক ডেস্ক : ইরাকে বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডে শতাধিক মানুষ নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫০ জন। অগ্নিকাণ্ডে বর-কনেও নিহত হয়েছেন বলে শোনা যাচ্ছে। খবর রয়টার্সের

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাতে ইরাকের নিনেভেহ প্রদেশের হামদানিয়া জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে হতাহতের এই ঘটনা ঘটে।

প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) গভীর রাতে ইরাকের নিনেভেহ প্রদেশের আল-হামদানিয়া জেলায় একটি বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সেখানকার ডেপুটি গভর্নর হাসান আল-আলাক জানিয়েছেন, অগ্নিকাণ্ডে ১১৩ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এদিকে দেশটির রাষ্ট্রীয় মিডিয়া মৃতের সংখ্যা কমপক্ষে ১০০ এবং আহতের সংখ্যা ১৫০ জন বলে জানিয়েছে। নিহতদের মধ্যে বর-কনেও রয়েছে বলে জানিয়েছে দেশটির স্থানীয় গণমাধ্যম।

বুধবার ভোরবেলায়ও বিয়ের অনুষ্ঠানে পুড়ে যাওয়া ভবনে উদ্ধার তৎপরতা চালাচ্ছে জরুরি কর্মীরা। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে আতশবাজি ফাটানোর পর আগুন ছড়িয়ে পড়ে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভবনটিতে যখন আগুন ছড়িয়ে পড়ে তখন সেখানে শত শত মানুষ আনন্দ উদযাপন করছিলেন।

বিয়ের অনুষ্ঠানে অগ্নিকণ্ডে ক্ষতিগ্রস্তদের ত্রাণসহ সকল সহায়তা প্রদানে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ইরাকের প্রধানমন্ত্রী মহম্মদ শিয়া এল সুদানী।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.