আজ: সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ইং, ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

গ্রামীণফোনের চেয়ারম্যান পদে নিযুক্ত হলেন পেটার-বরে ফারবার্গ

নিজস্ব প্রতিবেদক: গ্রামীণফোনের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন পেটার-বরে ফারবার্গ। ০১ অক্টোবর, ২০২৩ থেকে তিনি গ্রামীণফোনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। দুই দশকেরও বেশি সময় ধরে টেলিযোগাযোগ খাতের সাথে সম্পৃক্ত পেটার-বরে ফারবার্গের অভিজ্ঞতা ও দক্ষতা গ্রামীণফোন বোর্ডকে আরো সমৃদ্ধ করবে।

বর্তমানে তিনি টেলিনর এশিয়ার প্রধান এবং টেলিনর গ্রুপ এক্সিকিউটিভ লিডারশিপ টিমের একজন সদস্য।

১৯৯৮ সালে টেলিনরে যোগদানের পর থেকে তিনি টেলিনর নর্ডিকসের প্রধান, ইমার্জিং এশিয়ার ক্লাস্টার হেড এবং টেলিনরের গ্রুপ এক্সিকিউটিভ ম্যানেজমেন্ট টিমের অংশ হিসেবে দায়িত্ব পালনসহ গ্রুপের উচ্চ পর্যায়ের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। তিনি নর্ডিক অঞ্চল এবং এশিয়ায় গ্রুপের ব্যবসায়িক কার্যক্রমেও নেতৃস্থানীয় ভূমিকা পালন করেছেন। তিনি টেলিনর নরওয়ে, টেলিনর মিয়ানমার ও গ্রামীণফোন বাংলাদেশে প্রধান নির্বাহী, ডিট্যাক থাইল্যান্ডের প্রধান অর্থ কর্মকর্তা এবং প্রধান বিপণন কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। নরওয়েতে টেলিনর ইন্টারন্যাশনালের ফাইন্যান্স বিভাগে যোগদানের মাধ্যমে পেটার-বরে টেলিনরে নিজ ক্যারিয়ার শুরু করেন।

এর আগে পেটার-বরে ফারবার্গ নরওয়ের সংসদ এবং অর্থ মন্ত্রণালয়েও উচ্চতর পদে দায়িত্ব পালন করেন। তিনি নরওয়েজিয়ান স্কুল অব ইকনোমিকস থেকে অর্থনীতি এবং ব্যবসায় প্রশাসনে ডিগ্রি অর্জন করেছেন। এছাড়াও তিনি একজন স্বীকৃতিপ্রাপ্ত ইউরোপিয়ান ফাইন্যান্সিয়াল অ্যানালিস্ট (এএফএ/ সিইএফএ)।

পেটার-বরে ফারবার্গকে প্রতিষ্ঠানের নতুন চেয়ারম্যান হিসেবে স্বাগত জানিয়েছে গ্রামীণফোন। তার দীর্ঘদিনের অভিজ্ঞতা এবং জ্ঞান বাংলাদেশকে একটি স্মার্ট জাতিতে পরিণত করার লক্ষ্যে প্রতিষ্ঠানের দৃষ্টিভঙ্গিকে আরও শক্তিশালী করবে এবং দিক-নির্দেশনা দেবে বলে বিশ্বাস গ্রামীণফোনের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.