আজ: বুধবার, ২২ মে ২০২৪ইং, ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৮ অক্টোবর ২০২৩, শনিবার |

kidarkar

হরতালেও গণপরিবহন চালানোর ঘোষণা মালিক সমিতির

শেয়ারবাজার ডেস্ক: রবিবার (২৯ অক্টোবর) রাজধানীসহ সারাদেশে হরতালের ডাক দিয়েছে বিএনপি। তবে এই হরতাল ঘৃণার সঙ্গে প্রত্যাখান করে  গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছেন ঢাকা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় বাস মালিকদের সঙ্গে জরুরি এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি।

এই বিষয়ে ঢাকা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ বলেন, সমাবেশের নামে বিশৃংখলা সৃষ্টিকারী বিএনপি-জামায়াত-শিবিরের ডাকা আগামীকালের সকাল-সন্ধ্যা হরতালের ব্যাপারে সমিতির উর্দ্ধতন কর্মকর্তা, ঢাকাস্থ পরিবহন কোম্পানী, রুট মালিক সমিতি এবং শ্রমিক নেতৃবৃন্দের সাথে তাৎক্ষনিক আলোচনাক্রমে সিন্ধান্ত গৃহীত হয় যে, আগামীকাল হরতালের দিন ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

 

তিনি বলেন, সংগঠেনের নেতৃবৃন্দ সবরুটে গাড়ী চলাচল স্বাভাবিক রাখার জন্য কোম্পানীভূক্ত মালিকদেরকে অনুরোধ জানান।

জনবিরোধী এ হরতালে মালিক-শ্রমিকেরা কখনো সাড়া দিবে না জানিয়ে তিনি বলেন, এই হরতাল ঘৃনার সাথে প্রত্যাখান করছি।

মালিক-শ্রমিকরা আগামীকালের সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাখ্যান করে ঢাকা শহর ও ঢাকার আশে-পাশের জেলাগুলোতে বাস-মিনিবাস চলাচল অব্যাহত রাখবে। তবে যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তঃজেলা রুটে গাড়ীগুলো চলাচল করিবে বলে জানান তিনি।

একই সঙ্গে হরতালের দিন গাড়ী চলাচলে যাতে কোন প্রকার বাধগ্রস্ত না হয় সেজন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে সমিতির পক্ষ থেকে অনুরোধ জানান তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.