আজ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ইং, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ নভেম্বর ২০২৩, মঙ্গলবার |

kidarkar

ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ড চালু করল ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি

নিজের প্রতিবেদক : ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এর স্মার্ট অন স্ট্রিট পার্কিং সেবার ফি প্রদানের জন্য ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ড নামে প্রিপেইড কার্ড চালু করেছে।

রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে গাড়ি রাখা নিয়ন্ত্রণ ও পার্কিং সমস্যা সমাধানে অ্যাপভিত্তিক পার্কিং সেবা দিতে ”স্মার্ট অন স্ট্রিট পার্কিং”এর উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, এমপি রাজধানীর গুলশানে ডিএনসিসি কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে স্মার্ট অন স্ট্রিট পার্কিং সেবার উদ্বোধন করেন। ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলাসহ ইসলামী ব্যাংকের ও অন্যান্য প্রতিষ্ঠানের ঊর্ধতন কর্মকর্তাবৃন্ধ।

অন স্ট্রিট পার্কিং সার্ভিস সেবার ফি পরিশোধ করতে হবে অ্যাপের মাধ্যমে অথবা ব্যাংক কার্ড দিয়ে। এর অংশ হিসেবে ইসলামী ব্যাংক চালু করেছে ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ড। কোন ব্যক্তি ইসলামী ব্যাংকের হিসাবধারী না হলেও ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ড সংগ্রহ ও ব্যবহার করতে পারবেন।

এই কার্ডটি একটি বিশেষায়িত কার্ড যা শুধুমাত্র ডিএনসিসির ওয়ার্ডেনের কাছে থাকা পয়েন্ট অব সেলস (পিওএস) মেশিনে পার্কিং ফি পরিশোধ কাজে ব্যবহার যোগ্য। ডিএনসিসির ওয়ার্ডেনের কাছ থেকে অথবা ইসলামী ব্যাংকের গুলশান, গুলশান সর্কেল-১ ও বনানী শাখা থেকে ২০০ টাকা ইস্যু ফি দিয়ে ৫ বছর মেয়াদী গ্রাহক এই কার্ডটিঁ ইনস্ট্যান্ট সংগ্রহ করতে পারবেন। ডিএনসিসির ওয়ার্ডেনের কাছ থেকে এই কার্ডটি সংগ্রহ করলে গ্রাহককে সংশ্লিষ্ট শাখায় গিয়ে একটিভ করে নিতে হবে। আর শাখা থেকে কার্ডটি সংগ্রহ করলে গ্রাহক এটিএম বুথ কিংবা পিওএস এ একটিভ করে নিতে পারবেন। সর্বনিম্ন একশ টাকা থেকে সর্বোচ্চ দশ হাজার টাকা পর্যন্ত ইসলামী ব্যাংকের যে কোন শাখা কিংবা সিআরএম/সেলফিন এর মাধ্যমে এই কার্ডে টাকা লোড করা যাবে।

তাছাড়া ইসলামী ব্যাংকের পরিসেবা সেলফিনে এ্যাড বাটন ব্যবহার করে ডিএনসিসি স্মার্ট পার্কিং কার্ডটি সংয্ক্তু এবং এর মাধ্যমে গ্রাহক সহজে টাকা লোড ও ব্যালেন্স অনুসন্ধান করতে পারবে। এই কার্ডের কোন নবায়ন ও বাতিলের ফি নেই। রিপ্লেসমেন্ট ফি ২০০ টাকা ও পিন রিসেট ফি ৫০ টাকা। এই কার্ডটিঁ সেলফিনে একবার সফল ট্রান্সফারের পরবর্তীতে কার্ডটি ফেবারিট অপশনে রাখা যাবে যা পরবর্তীতে সেলফিন থেকে ফান্ড ট্রান্সফারের ক্ষেত্রে অধিকতর সহজ হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.