আজ: শনিবার, ১১ মে ২০২৪ইং, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ নভেম্বর ২০২৩, বুধবার |

kidarkar

ঢাকার শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়াতে বিভিন্ন ধরণের শিক্ষণীয় সুযোগ

নিজের প্রতিবেদক: বর্তমান বিশ্বের সবচেয়ে বেশি চাহিদা সম্পন্ন ক্ষেত্রগুলোতে অত্যাধুনিক শিক্ষা প্রদানের জন্য বিশেষভাবে খ্যাতি সম্পন্ন ইনভিক্টা টেকনিক্যাল কলেজ সম্প্রতী বাংলাদেশের স্টুডেন্টদের জন্য অস্ট্রেলিয়াতে লেখাপড়া বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে আয়োজন করেছে আমারি ঢাকাতে এক বিশেষ সেমিনার। এই সেমিনারটি একই সাথে শিক্ষার্থী ও এজেন্টদের জন্য উপকারী ছিল।

এই সেমিনারটি একটি ইউনিক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করেছে যার মাধ্যমে ইনভিক্টা টেকনিক্যাল কলেজের প্রতিনিধিরা সরাসরি প্রত্যেক শিক্ষার্থী ও এজেন্টদের সাথে কমিউনিকেট করে তাদের সব ধরণের তথ্য দিয়ে সাহায্য করেছে। সম্পূর্ণ এজেন্ট ও শিক্ষার্থীদের মধ্যে সরাসরি যোগাযোগ স্থাপনের জন্য একটি আলাদা সেশন এই সেমিনারে আয়োজন করা হয় যাতে অস্ট্রেলিয়াতে কোয়ালিটি এডুকেশন গ্রহণের ক্ষেত্রে এই এজেন্টার বাংলাদেশের শিক্ষার্থীদের সবদিক থেকে গাইড করতে পারে।

অস্ট্রেলিয়াতে লেখাপড়া করতে ইচ্ছুক সকল উৎসাহী শিক্ষার্থীদের নিয়ে এই দিন আরেকটি অত্যন্ত প্রফুল্ল একটি সেশন আয়োজিত হতে দেখা যায়। এই সেশনটার বিশেষ দিকটি ছিল ইনভিক্টা টেকনিক্যাল কলেজের প্রিন্সিপাল ও সিইও মিস আয়েশা হোসেনের উপস্থিতি যিনি নিজের সম্পূর্ণ অভিজ্ঞতার সাথে অস্ট্রেলিয়ান ভোকেশনাল স্টাডি ইনফো সেশনটি পরিচালনা করেছেন।

এডুকেশন সেক্টরের অনেক বছর ধরে অর্জিত নিজের জ্ঞান ও অভিজ্ঞতার সাথেই মিস আয়েশা শিক্ষার্থীদের একাডেমিক বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য, ইন্ডাস্ট্রি কেন্দ্রিক কোর্স ও ইনভিক্টা টেকনিক্যাল কলেজের ইউনিক লার্নিং পরিবেশ সম্পর্কে শিক্ষার্থীদের অবহত করেছেন। যেই নিষ্ঠার সাথে তিনি প্রত্যেকটি শিক্ষার্থীর আলাদা চাহিদা অনুযায়ী তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করেছে তা সত্যিকার অর্থে ইনভিক্টা টেকনিক্যাল কলেজের অন্যন্য স্টুডেন্ট ম্যানেজমেন্ট ব্যবস্থার পরিচয় দেয়।

বিভিন্ন প্রেজেন্টেশন, আলোচনা ও বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীদের টেস্টিমোনিয়ালের মাধ্যমে ইনভিক্টা টেকনিক্যাল কলেজের সামগ্রিক শিক্ষা ব্যবস্থা এই সেশনে তুলে ধরা হয়েছে।

অস্ট্রেলিয়ান ভোকেশনাল স্টাডি ইনফো সেশনটিতে শিক্ষার্থীরা এমন একটি সুযোগ পেয়েছে যা অস্ট্রেলিয়ার যাওয়ার জন্য তাদের কাছে মাইলফলক হিসেবে কাজ করবে। এই সেশনে তারা সরাসরি ইনভিক্টা টেকনিক্যাল কলেজের কর্তৃপক্ষের থেকে সব ধরণের কোর্স, অ্যাডমিশন প্রক্রিয়া এবং আরো বিভিন্ন বিষয়ে যত ধরণের তথ্য আছে সব সংগ্রহ করতে পেরেছে।

ইনভিক্টা টেকনিক্যাল কলেজ সর্বদাই গ্লোবাল এডুকেশন নিয়ে সর্বোচ্চ নিষ্ঠার সাথে কাজ করে এসেছে আর ঢাকায় তাদের এমন একটি ইনফো সেশনের আয়োজন গ্লেবাল এডুকেশনের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ কেননা এই সেশনের মাধ্যমেই বাংলাদেশের অস্ট্রেলিয়া যেতে ইচ্ছুক শিক্ষার্থীরা একই সাথে অনুপ্রাণিত ও উপকৃত হয়েছে। একাডেমিক এক্সিলেন্স, ইন্ডাস্ট্রি কেন্দ্রিক কোর্স এবং সহযোগিতা প্রবণ লার্নিং পরিবেশেসহ আরো অনেক অত্যাধুনিক সুযোগ-সুবিধা ইনভিক্টা টেকনিক্যাল কলেজকে করেছে শিক্ষার্থীদের প্রথম পছন্দ।

ইনভিক্টা টেকনিক্যাল কলেজ সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন www.invicta.edu.au

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.