আজ: বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ইং, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ নভেম্বর ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

সিএসইর নতুন এমডি সাইফুর রহমান মজুমদার

নিজস্ব প্রতিবেদক: দেশের দ্বিতীয় পুঁজিবাজার চট্টগ্রাম স্টক একচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. সাইফুর রহমান মজুমদার। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির ৮৮৮তম কমিশন সভায় এই নিয়োগ অনুমোদন দেওয়া হয়।

সাইফুর রহমান ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক এবং সিএসইর সাবেক এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সিএসই’র পরিচালনা বিধান ২০১৩- অনুযায়ী এমডি পদে নিযুক্ত হবেন।

এর আগে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের জন্য তিন জনের নাম চূড়ান্ত করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) পাঠিয়েছিলো চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জ পিএলসি। এরা হলেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সাবেক ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম. সাইফুর রহমান মজুমদার, সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. গোলাম ফারুক এবং সিএসইর সেটলমেন্ট ও লিস্টিং বিভাগের প্রধান একেএম শাহরোজ আলম।

নিয়মানুসারে বিএসইসি সাইফুর রহমান মজুমদারকে নতুন এমডি হিসেবে অনুমোদন দেয়।

এম সাইফুর রহমান মজুমদার ১৯৯২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করেন। ১৯৯৫ সালে তিনি দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) সিএমএ শেষ করেন।

এরপর ১৯৯৮ সালে শেষ করেন ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) সিএ। সিএ পড়ার সময় রহমান হক চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসে কর্ম জীবন শুরু করেন সাইফুর রহমান মজুমদার।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.