আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ নভেম্বর ২০২৩, সোমবার |

kidarkar

নমিনেশন দিলেও জোটের সঙ্গে সমন্বয় করা হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ এবারও ১৪ দলের সঙ্গে জোটবদ্ধভাবে নির্বাচন করবে। তাই ২৯৮ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেওয়া হলেও জোটের সঙ্গে তা সমন্বয় করা হবে। সোমবার (২৭ নভেম্বর) সচিবালয়ে এক অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, শুধু জোটের সঙ্গেই নয়, অন্যদের সঙ্গে সমন্বয় করতে হলে সেটাও করা হবে। ২০০৮ সালেও তাঁরা জোটবদ্ধভাবে নির্বাচন করেছিলেন। সেবারও ৩০০ আসনে দলীয় মনোনয়ন দেওয়া হয়েছিল। পরে মহাজোটের মধ্যে সমন্বয় করা হয়েছিল।

তথ্যমন্ত্রী বলেন, গতবারও প্রায় সব আসনে মনোনয়ন দেওয়া হয়েছিল। পরে জোটের সঙ্গে সমন্বয় করা হয়েছিল। এবারও ২৯৮ আসনে মনোনয়ন দেওয়া হয়েছে। তাঁরা প্রথমেই বলেছেন জোটবদ্ধভাবে নির্বাচন করবেন। দলের মনোনয়ন দিলেও জোটের সঙ্গে সমন্বয় করা হবে।

মেননের আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকে মনোনয়ন দেয়ায় বিব্রতকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অবশ্যই না। প্রায় সব আসনে মনোনয়ন দেয়া হয়েছে। জোটের নেতারা কোথায় নির্বাচন করবে এবং তাদের সঙ্গে আমাদের সমঝোতা ও সমন্বয় হবে, তখন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএনপির চলমান অবরোধ বিষয়ে তিনি বলেন, বিএনপি দেশের মানুষের বিপক্ষে অবস্থান নিয়েছে এবং দেশের মানুষের প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। তাদের এই অবরোধের ডাকে তাদের সমর্থকদেরই সমর্থন নেই, কর্মীদেরও নেই। যেভাবে সমস্ত কর্মকাণ্ড চলছে তাদের এই অবরোধের ডাক হাওয়ায় মিলিয়ে গেছে। নির্বাচনী ডামাডোল যখন আরও শুরু হবে এগুলো কেউ মনেও রাখবে না।

তিনি আরও বলেন, বহু রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। বহু বিএনপি নেতা তৃণমূল বিএনপির নেতৃত্বে বা অন্যান্যভাবে নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দিয়েছে। ভোটে জনগণের ব্যাপক অংশগ্রহণ হবে বলে আমরা আশা করছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.