আজ: বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ইং, ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ ডিসেম্বর ২০২৩, বৃহস্পতিবার |

kidarkar

ডিসেম্বরেই মেট্রোরেলে আসছে বড় সুখবর

শেয়ারবাজারনিউজ ডেস্ক : যানজটের কঠিন সময় পার করে এখন গতির পথে নগরবাসী। শুরুতে উত্তরা থেকে আগারগাঁও এরপর নতুন ঠিকানা মতিঝিল। ৩টি স্টেশন দিয়ে এই পথে যাতায়াত এখন সকাল থেকে দুপুর।

জানা গেছে, ডিসেম্বরেই সকাল থেকে রাত ৮টা পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত চলবে মেট্রোরেল। কর্তৃপক্ষ জানিয়েছে, এ মাসের মাঝামঝি চালু হবে বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন। শেষ দিকে কারওয়ান বাজার ও শাহবাগ চালুর পর শুরু হবে রাত পর্যন্ত চলাচল।

চলার পথে এখনও ৪টি স্টেশন চালুর অপেক্ষায় আছে। এরই মধ্যে বিজয় সরণি আর ঢাকা বিশ্ববিদ্যালয় এই দুটি স্টেশন পুরোপরি প্রস্তুত চালু হতে। উঠা-নামার সিঁড়ি, লিফট, চলন্ত সিঁড়ির কাজ শেষ। কনকর্স লেভেলে টিকিট বুথ কাউন্টারও তৈরি। প্লাটফর্মে এখন কেবল অপেক্ষা ট্রেন থামার। সবশেষ অগ্রগতি দেখে ডিএমটিসিএল বলছে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহেই খুলছে এই দুই স্টেশন। তাহলে পরের দুটি স্টেশন খুলবে কবে? আর সকাল থেকে এই অংশে সময়ইবা বাড়বে কবে? এক্ষেত্রে শাহবাগ একটু এগিয়ে থাকলেও সিঁড়ির কারণে কিছুটা পিছিয়ে আছে কারওয়ান বাজার।

কর্তৃপক্ষ বলছে, এই মাসের শেষের দিকে দুইটি স্টেশনই একসঙ্গে চালুর পরিকল্পনা তাদের। আর তখন থেকেই উত্তরা থেকে মতিঝিল মেট্রো চলবে সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা।

এরপর সবদিক ভেবে ভোর ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পূর্ণ শিডিউলে চলবে এমআরটি লাইন সিক্স।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.