আজ: সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ইং, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ ডিসেম্বর ২০২৩, মঙ্গলবার |

kidarkar

ইউনিক গ্রুপের বিদ্যুৎকেন্দ্রের ৪ কোটি টাকার ফি মওকুফ

নিজস্ব প্রতিবেদক: নারায়ণগঞ্জ জেলার মেঘনাঘাটে ৫৮৪ মেগাওয়াট ক্ষমতার  নির্মাণে প্রযোজ্য ৪ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকার নিবন্ধন ফি মওকুফ করা হয়েছে।

এর ফলে ইউনিক গ্রুপের প্রতিষ্ঠান ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড ওই সুবিধা পাবে। গত ৭ ডিসেম্বর বাণিজ্য মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশ সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ১৯৯৪ সালের কোম্পানি আইনের ২২৬ ধারার ২ক উপ-ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বেসরকারি খাতে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড কর্তৃক নারায়ণগঞ্জ জেলার মেঘনাঘাটে ৫৮৪ মেগাওয়াট ক্ষমতার গ্যাস/আর-এলএনজি বিদ্যুৎ কেন্দ্রের জন্য বাংলাদেশ সরকার ও ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেডের মধ্যে ২০১৯ সালের ২৪ জুলাই চুক্তি স্বাক্ষর হয়।

ওই চুক্তি অনুযায়ী ফিনান্সিং ডকুমেন্টস নিবন্ধনের ক্ষেত্রে আরোপণীয় নিবন্ধন ফি বাবদ মোট ৪ কোটি ৭ লাখ ৫০ হাজার ২০০ টাকা মওকুফ করা হলো। ডিড অব মর্টগরজ এবং ডিড অব হাইপোথেকেশন এর ক্ষেত্রে ওই নিবন্ধন ফি মওকুফ করা হয়েছে।

বাংলাদেশের বিদ্যুৎ খাতে ইউনিক গ্রুপ ঢাকার অদূরে নারায়ণগঞ্জে প্রায় ১৯ একর জমিতে ওই বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করেছে। যার খরচ ধরা হয়েছে ৫২০ মিলিয়ন ডলার। বিদ্যুৎ ভবনে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) ও অন্যান্য সরকারি সংস্থার সঙ্গে ২২ বছর মেয়াদি বিদ্যুৎ ক্রয় চুক্তি সই হয়েছিল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.