আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২৩, বুধবার |

kidarkar

এনবিআরের কর কার্ড পেল স্কয়ার ফার্মাসিউটিক্যালস

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ খাতের কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস সেরা করদাতা হিসেবে কর কার্ড পেয়েছে। এদিন ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে কর কার্ড দিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (২০ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেরা করদাতা ব্যক্তি ও তাঁদের প্রতিনিধি এবং প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের হাতে কর কার্ড ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। এতে বক্তব্য দেন অর্থসচিব খায়েরুজ্জামান চৌধুরী, এনবিআর সদস্য সৈয়দ মোহাম্মদ আবু দাউদ প্রমুখ। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি ছিলেন না।

অনুষ্ঠানে অর্থসচিব খায়েরুজ্জামান মজুমদার বলেন, রাজস্ব খাতের সংস্কার প্রয়োজন। এই সংস্কার করতে পারলে ২০২৬ সালের মধ্যে এক কোটি প্রত্যক্ষ করদাতা পাওয়া যাবে। আগামী জুন মাসের মধ্যে এনবিআরের মধ্যমেয়াদি সংস্কার কৌশল ঠিক করা হবে।

তিনি আরও বলেন, যদি সংস্কার হয়, তাহলে আগামী তিন বছর আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) শর্ত অনুযায়ী রাজস্ব আদায় বাড়ানো সম্ভব বলে তিনি মনে করেন।

এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম করদাতাদের উদ্দেশে বলেন, আপনারা কোনো সমস্যায় পড়লে কর কর্মকর্তাদের কাছে যাবেন। তাঁরা সমস্যার সমাধান করে দেবেন। প্রতি সপ্তাহে প্রতিটি কর কমিশনারেটে গণশুনানি হয়, সেখানে অভিযোগ বা পরামর্শ থাকলে জানাবেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.