আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ডিসেম্বর ২০২৩, বুধবার |

kidarkar

টানা তিনবার সেরা করদাতা প্রাণ ডেইরি

নিজস্ব প্রতিবেদক: সেরা করদাতার সম্মাননা পেয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএলের সহযোগী প্রতিষ্ঠান প্রাণ ডেইরি লিমিটেড। খাদ্য ও আনুষঙ্গিক ক্যাটাগরিতে প্রাণ ডেইরিকে এ সম্মাননা দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার (২০ ডিসেম্বর) এনবিআর জাতীয় ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে ৭৬ ব্যক্তি, ৫৪ প্রতিষ্ঠান ও ১১টি অন্যান্য ক্যাটাগরিতে মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা সনদ ও কর কার্ড তুলে দেয়। ২০২২-২৩ করবর্ষসহ টানা তিন বছর এ সম্মাননা পাচ্ছে প্রতিষ্ঠানটি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতি ছিলেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম। বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের সচিব খায়েরুজ্জামান মজুমদার।

এ সময় প্রাণ ডেইরির পক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (হিসাব) চৌধুরী আতিয়ুর রসুল সম্মাননা সনদ ও কর কার্ড গ্রহণ করেন। আতিয়ুর রাসুল বলেন, প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিটি প্রতিষ্ঠান নিয়মিতভাবে ট্যাক্স ও ভ্যাট প্রদানের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রেখে চলছে। এজন্য প্রতিবছর আমরা সরকারের পক্ষ থেকে স্বীকৃতি পাচ্ছি। এ ধরনের সম্মান আমাদের জন্য অত্যন্ত অনুপ্রেরণামূলক।

অনুষ্ঠানে জানানো হয়, কর কার্ডধারীরা বিভিন্ন ক্ষেত্রে রাষ্ট্রীয় সুবিধা ও অগ্রাধিকার পাবেন। যেমন বিমানবন্দরে সিআইপি লাউঞ্জ ব্যবহার, তারকা হোটেলসহ সব আবাসিক হোটেলে বুকিং, নিজে, স্ত্রী বা স্বামীর ও নির্ভরশীল সন্তানের জন্য সরকারি হাসপাতালের কেবিন, আকাশ-রেল-নৌপথে সরকারি যানবাহনের টিকিট এবং জাতীয়, সিটি করপোরেশন, পৌরসভাসহ স্থানীয় সরকার আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণ। এ কর কার্ডের মেয়াদ হবে এক বছর।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.