আজ: বুধবার, ১২ জুন ২০২৪ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার |

kidarkar

লংকাবাংলা সিকিউরিটিজের কর্মীদের পুঁজিবাজার বিষয়ক প্রশিক্ষণ দেবে বিআইসিএম

নিজস্ব প্রতিবেদক: লংকাবাংলা সিকিউরিটিজের কর্মীদের পুঁজিবাজার বিষয়ক প্রশিক্ষণ দেবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম)। এ লক্ষ্যে গতকাল বিআইসিএম কার্যালয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মাহমুদা আক্তার এবং লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও পরিচালক খন্দকার সাফ্ফাত রেজা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন । এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
এ চুক্তির আওতায় লংকাবাংলা সিকিউরিটিজের একদল নতুন কর্মীকে পুঁজিবাজারের মৌলিক বিষয়ে সার্বিক প্রশিক্ষণ প্রদান করবেন বিআইসিএমের অভিজ্ঞ ও পেশাদার প্রশিক্ষকবৃন্দ ।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট ড. মাহমুদা আক্তার বলেন, ‘আমরা লংকাবাংলা সিকিউরিটিজের কর্মীদের এই বিশেষ প্রশিক্ষণ দেয়ার মাধ্যমে নতুন প্রজন্মের জ্ঞানভিত্তিক পুঁজিবাজার পেশাদার তৈরি করতে চাই, যাতে করে তাদের মাধ্যমে বিনিয়োগকারীরা জেনে বুঝে সুচিন্তিতভাবে পুঁজিবাজারে বিনিয়োগ করতে পারেন ।’

অপরপক্ষে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সিইও ও পরিচালক খন্দকার সাফ্ফাত রেজা বলেন, ‘আমরা বিশ্বাস করি যে, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর তত্ত্বাবধানে বিআইসিএম এর মাধ্যমে বাংলাদেশে একটি দক্ষ, স্বচ্ছ, প্রতিযোগিতামূলক এবং সমৃদ্ধ পুঁজিবাজার গঠনে প্রয়োজনীয় পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০০৮ সালে থেকে শুরু করা এই মহতী উদ্যোগকে আরও এগিয়ে নেয়ার লক্ষ্যে লংকাবাংলার এই প্রচেষ্টা – পুঁজিবাজারকে সব শ্রেণীর মানুষের কাছে নিয়ে যেতে পারবে ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.