আজ: রবিবার, ২৩ জুন ২০২৪ইং, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ ডিসেম্বর ২০২৩, শনিবার |

kidarkar

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ২৫০ জন ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী 

নিজস্ব প্রতিবেদক: ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ ২৫০ জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে বৃত্তি প্রদান করেছে শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি। ২৩ ডিসেম্বর ২০২৩ইং তারিখে ব্যাংকের করপোরেট প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে উক্ত বৃত্তির চেক প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্ত ৫০ (পঞ্চাশ) জন ছাত্র-ছাত্রী অনুষ্ঠানে উপস্থিত থেকে বৃত্তির অর্থ গ্রহণ করেন এবং অবশিষ্ট ২০০ জন ছাত্র-ছাত্রীর বৃত্তির অর্থ তাদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হবে।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ এবং সভাপতিত্ব করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব এস. এম. মঈনুদ্দীন চৌধুরী, জনাব মিঞা কামরুল হাসান চৌধুরী ও জনাব এম. আখতার হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমতিয়াজ ইউ. আহমেদ ও জনাব মোঃ নাজিমউদ্দৌলা এবং কোম্পানী সচিব জনাব মোঃ আবুল বাশার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা (শিমু)।

বৃত্তিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন মোঃ জাকারিয়া, মোঃ আতিকুল ইসলাম ও সাম্মি আক্তার। বৃত্তিপ্রাপ্ত ২৫০ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ছাত্র ১২৫ জন ও ছাত্রী ১২৫ জন রয়েছেন। ২০২২ সালে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ বর্তমানে দেশের বিভিন্ন বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত ২৫০ জন শিক্ষার্থীদেরকে মাসিক কিস্তি আকারে সর্বমোট ৩,১৭,৫০,০০০.০০ (তিন কোটি সতের লক্ষ পঞ্চাশ হাজার) টাকা বৃত্তি প্রদান করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক ২০০৬ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে আসছে। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের স্বপ্ন বাস্তবায়নে শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন সবসময় পাশে দাঁড়িয়েছে এবং ভবিষ্যতেও থাকবে। সমাজের সবার জন্য ন্যায্য ও মানসম্মত শিক্ষা সুনিশ্চিত করার জন্য সমাজের সকল স্তরের মানুষকে এগিয়ে আসার আহŸান জানান ব্যাংকের চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ। শাহ্জালাল ইসলামী ব্যাংক ফাউন্ডেশন সামাজিক দায়বদ্ধতায় অনুপ্রাণিত হয়ে দেশের পশ্চাৎপদ জনগোষ্ঠীর সার্বিক কল্যাণে পরিকল্পিতভাবে বিভিন্ন ধরণের অনুদানসহ সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব মোসলেহ উদ্দীন আহমেদ বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক কর্তৃক এই বৃত্তি প্রদান শুধুমাত্র মেধাবী শিক্ষার্থীদেরকে আর্থিকভাবে সহযোগিতা নয় বরং তাদেরকে অনুপ্রেরণা, সাহস ও উৎসাহ প্রদান। বিগত বছরগুলোতে সমাজের অসচ্ছল জনগোষ্ঠীর শিক্ষার্থীরা যে কঠোর পরিশ্রম করে সফলতা অর্জন করেছে তার স্বীকৃতি হিসেবে ব্যাংকের পক্ষ থেকে মেধাবীদেরকে এই স্বীকৃতি প্রদান। আমরা চাই ভবিষ্যতে তারা দ্বিগুণ উৎসাহ ও উদ্দীপনা নিয়ে পড়াশুনায় গভীর মনোনিবেশ করে নিজের, পরিবারের, সমাজের ও সর্বোপরি দেশের ভাগ্য উন্নয়নে কাজ করবে। জ্ঞান অর্জনের পাশাপাশি মেধাবীদেরকে নৈতিকভাবে উন্নত মানুষ হওয়ার আহŸান জানান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মহোদয়।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.