আজ: রবিবার, ১৯ মে ২০২৪ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ ডিসেম্বর ২০২৩, শুক্রবার |

kidarkar

ব্র্যাক ব্যাংকের মাধ্যমে গ্রীণ ডেল্টার পণ্য কিনতে পারবে গ্রাহকরা

নিজের প্রতিবেদক: ব্র্যাক ব্যাংক গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সাথে অংশীদারব্র্যাক ব্যাংক পিএলসির মাধ্যমে গ্রাহকরা গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সেবা ও পণ্য কিনতে পারবেন। এলক্ষ্যে প্রতিষ্ঠান দুটির মধ্যে ব্যাংকাস্যুরেন্স চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) গ্রীন ডেল্টার হেড অফিসে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এই চুক্তির ফলে এখন থেকে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের বিভিন্ন নন-লাইফ ইন্স্যুরেন্স পণ্য সরাসরি ব্র্যাক ব্যাংকের মাধ্যমে ক্রয় করতে পারবেন গ্রাহকরা।

জানা যায়, গ্রিন ডেল্টার স্বাস্থ্য বীমা, মোটর বীমা, শস্য বীমা এবং ভ্রমণ বীমা ইত্যাদি ব্যাংকের মাধ্যমে ক্রয় করা যাবে। ব্র্যাক ব্যাংকের শাখা, এসএমই ইউনিট এবং এজেন্ট ব্যাংকিং আউটলেট সহ বিস্তৃত নেটওয়ার্ক জুড়ে এই সেবা প্রদান করবে ব্যাংকটি। এর ফলে দেশে সমন্বিত আর্থিক পরিষেবা প্রদানের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক তৈরি হবে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সেলিম আর.এফ হোসেন ও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির এমডি ও সিইও ফারজানাহ চৌধুরী তিন বছর মেয়াদী এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এছাড়াও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক নাসির আহমেদ চৌধুরী’সহ বিশিষ্ট অতিথিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এরমধ্যে ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও এসএমই ব্যাংকিং প্রধান সৈয়দ আবদুল মোমেন, ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও রিটেইল ব্যাংকিং প্রধান মহিউল ইসলাম, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মঈনুদ্দিন আহমেদ, গ্রীন ডেল্টা সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ওয়াফি শফিক মেনহাজ খান এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে ব্যাঙ্কাসুরেন্স বাস্তবায়িত করার জন্য বাংলাদেশ ব্যাংক এবং আইডিআরএর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সেলিম আর এফ হোসেন। তিনি বলেন, ব্র্যাক ব্যাংক গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সাথে অংশীদার হওয়ার সাথে সাথে টেকসই ও অন্তর্ভুক্তিমূলক ব্যাংকিংয়ের প্রতি জোর দিয়ে কাজ করছে। এই ব্যাংকাস্যুরেন্স একটি ব্যবসায়িক উদ্যোগ। এটি আমাদের জনগণের অর্থনৈতিক ক্ষমতায়নের প্রতিশ্রুতি।

তিনি আরও বলেন, বীমার সাথে ব্যাংকিংকে একীভূত করার মাধ্যমে, আমরা বাংলাদেশের আর্থিক ভূখণ্ডে বিপ্লব ঘটাচ্ছি। পাশাপাশি একটি স্মার্ট বাংলাদেশের দিকে আমাদের দেশের যাত্রাকে শক্তিশালী করছি। গ্রীন ডেল্টার সাথে আমরা বাংলাদেশের জন্য আরও আর্থিকভাবে অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি গড়ে তুলতে প্রস্তুত।

ফারজানাহ চৌধুরীও এই উদ্যোগ সম্পর্কে আশা প্রকাশ করে বলেন, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি এবং ব্র্যাক ব্যাংক পিএলসির মধ্যে এই অংশীদারিত্ব নিঃসন্দেহে ব্যাংকাস্যুরেন্স সেক্টরে একটি যুগান্তকারী পদক্ষেপ। এই অংশীদারিত্ব শুধুমাত্র আমাদেরকে সাহায্য করবে না। ব্যাংকিং পণ্যগুলোর সাথে বীমাকে একত্রিত করার মাধ্যমে বাংলাদেশি জনগণের চাহিদাগুলো আরও অন্তর্ভুক্তিমূলক পদ্ধতিতে সম্পন্ন হবে। ব্যাংকিং খাতের বিস্তৃত নেটওয়ার্কের মাধ্যমে বীমাকে আরও সহজলভ্য করতে সহায়তা করবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.