আজ: সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ইং, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

৩১ ডিসেম্বর ২০২৩, রবিবার |

kidarkar

এসবিএসি ব্যাংকের নতুন এএমডি মো. নূরুল আজীম

নিজস্ব প্রতিবেদক: সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে পদোন্নতি পেয়েছেন মো. নূরুল আজীম। এর আগে তিনি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি প্রিমিয়ার ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার (এমটিও) হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এরপর তিনি সাউথইস্ট ব্যাংকে যোগদান করেন এবং গুলশান শাখায় ক্রেডিট, ফরেন ট্রেডসহ বিভিন্ন বিভাগে কাজ করেন। পরবর্তীতে তিনি ন্যাশনাল ব্যাংকের গুলশান শাখার অপারেশন্স ম্যানেজার ও ম্যানেজার পদে দায়িত্ব পালন করেন।

মো. নূরুল আজীম এসবিএসি ব্যাংকে ২০১৪ সালে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে যোগ দেন এবং গুলশান শাখার ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেন। তিনি এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে ব্যাংকের প্রিন্সিপাল শাখার ব্যবস্থাপক ছিলেন। সর্বশেষ ২০২২ সালের জানুয়ারি হতে তিনি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়ে প্রধান কার্যালয়ে নিয়োজিত ছিলেন। দীর্ঘ ২৪ বছরের ব্যাংকিং পেশায় তিনি পরিকল্পনা গ্রহণ ও নেতৃত্ব প্রদান, সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতাসহ সম্পদের গুণগত মানসম্পন্নে সুষ্ঠু ব্যবস্থাপনায় কার্যকর ভূমিকা রাখেন এবং কয়েকবার সেরা ব্যবস্থাপকের স্বীকৃতি অর্জন করেন।

মো. নূরুল আজীম কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বি.এ.(সম্মান) এবং এম.এ. ডিগ্রি অর্জন করেন। তিনি দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো থেকে মানি লন্ডারিং প্রতিরোধ, গ্রিন ব্যাংকিং ও গ্রিন ফাইন্যান্সিং, এনভায়রনমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট, ব্র্যাঞ্চ ম্যানেজমেন্ট, ফাইন্যান্সিং স্মল এন্ড মিডিয়াম এন্টারপ্রাইজ, ক্রেডিট ম্যানেজমেন্ট, ইনভেস্টমেন্ট এন্ড মার্চেন্ট ব্যাংকিং, লেন্ডিং রিস্ক এনালাইসিস ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। পাশাপাশি তিনি অর্থনীতি ও ব্যাংকিং বিষয়ক বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিতে সিঙ্গাপুর, তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ড সফল করেন। তিনি ক্রেডিট ও ফরেন ট্রেড বিষয়ে প্রশিক্ষক হিসেবেও বিভিন্ন প্রতিষ্ঠানে ক্লাশ নিয়ে থাকেন।

১ টি মতামত “এসবিএসি ব্যাংকের নতুন এএমডি মো. নূরুল আজীম”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.