আজ: শুক্রবার, ০৩ মে ২০২৪ইং, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ জানুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

৮,০০০ কোটি টাকার বেশি নিট ডিপোজিট গ্রোথ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক

নিজস্ব প্রতিবেদক: ঢাকা, রবিবার, ১৪ জানুয়ারি ২০২৪: ২০২৩ সালে ডিপোজিটে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক ২০২৩ সালে ৮,০০০ কোটি টাকার বেশি ডিপোজিট প্রবৃদ্ধি অর্জন করেছে, যা এক বছরে অর্জিত ডিপোজিট গ্রোথের একটি রেকর্ড। এই মাত্রায় ডিপোজিট প্রবৃদ্ধি বাংলাদেশের ব্যাংকিং খাতে নজিরবিহীন।

ব্র্যাক ব্যাংক ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক দ্বারা অর্জিত এই প্রবৃদ্ধি সম্ভব হয়েছে দেশব্যাপী ১৮৭টি ব্রাঞ্চ-এর নেটওয়ার্ক, ক্রমবর্ধমান সাব-ব্রাঞ্চ নেটওয়ার্ক, গ্রাহকদের জন্য সুবিধাজনক স্থানে ব্রাঞ্চ স্থাপন ও স্থানান্তর, উন্নত গ্রাহকসেবা, গ্রাহকদের মতামত গ্রহণ এবং ডিজিটাল ব্যাংকিং সেবার সম্প্রসারণের মাধ্যমে।

৯ জানুয়ারি ২০২৪ এ অর্জন উদযাপনের জন্য আয়োজিত এক অনুষ্ঠানে ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক-এর কর্মকর্তাদের সাথে যোগ দেন ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং হেড অব ব্রাঞ্চেস শেখ মোহাম্মদ আশফাক। এছাড়াও, সিনিয়র জোনাল হেড তাহের হাসান আল মামুন ও এ. কে. এম. তারেক-সহ রিজিওনাল হেড, ক্লাস্টার ম্যানেজার এবং ব্রাঞ্চ ম্যানেজার-রা সেখানে উপস্থিত ছিলেন।

ডিপোজিট গ্রোথ বিষয়ে মন্তব্য করে, সেলিম আর. এফ. হোসেন বলেন, “২০২৩ সালে ব্র্যাক ব্যাংকের ডিপোজিট গ্রোথ মূলত কঠিন সময়ে ব্যালেন্স শীট প্রবৃদ্ধি ও ক্রমবর্ধমান গ্রাহকদের আর্থিক সেবা প্রদানে আমাদের সক্ষমতা এবং ব্যাংকিং খাতের গড়পড়তা ব্যালেন্স শীট অবস্থার চেয়ে অধিকতর প্রসারিত ব্যালেন্স শীট অবস্থায় উন্নীত করার বিষয়ে আমাদের ব্যাংকের সক্ষমতা তুলে ধরে। প্রতিযোগিতামূলক বাজার পরিস্থিতিতে ব্যাংকের ধারাবাহিক ডিপোজিট গ্রোথ গ্রাহকদের নির্ভরযোগ্যতা এবং ব্যাংকের প্রতি আস্থার প্রতিফলন বহন করে। গ্রাহকদের আস্থা অর্জনে সহায়ক ভূমিকা পালন করেছে ব্যাংকের সুশাসন, ক্রেডিট রেটিং, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতা। ২০২৫ সালের মধ্যে ব্যাংকের ব্যবসা দ্বিগুণ করার লক্ষ্যের দিকে আমাদেরকে এগিয়ে নিয়ে যাবে এই প্রবৃদ্ধি।”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.