আজ: বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪ইং, ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১০ই শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ জানুয়ারী ২০২৪, বুধবার |

kidarkar

ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক:অনলাইন খাবার সরবরাহকারী প্ল্যাটফর্ম ফুডপান্ডাকে ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন (বিসিসি)।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিসিসির চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তী  সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২০২০ সালের ডিসেম্বরে এমজিএইচ রেস্তোঁরা প্রাইভেট লিমিটেডের দায়ের করা অভিযোগের তদন্ত শেষে এই জরিমানা করা হয়েছে। এমজিএইচ রেস্তোঁরাগুলো ফুডপান্ডার বিরুদ্ধে বাজারে প্রভাবশালী অবস্থানের অপব্যবহার ও নীতিবহির্ভূত কার্যকলাপ পরিচালনার অভিযোগ করেছিল। অভিযোগে বিশেষভাবে প্রতিযোগিতা আইনের ১৬ (১) এবং ১৬ (২) ধারার উল্লেখ করা হয়।

গত ১৫ জানুয়ারি এই রায় ঘোষণা করা হয়েছে জানিয়ে তিনি বলেন, দীর্ঘদিনের অনুসন্ধানে দেখা গেছে, ফুডপান্ডা বাংলাদেশের বাজারে প্রভাবশালী অবস্থানের অপব্যবহার করছে।

কমিশনের এই পদক্ষেপ ক্রমবর্ধমান খাবার সরবরাহ বাজারে উদাহরণ হয়ে থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তারা বলছেন, ভোক্তা ও রেস্টুরেন্টগুলোর স্বার্থ রক্ষায় কমিশন এ সিদ্ধান্ত নিয়েছে।

আর এক বিবৃতিতে ফুডপান্ডা বলেছে, ‘বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সাম্প্রতিক আদেশের বিষয়ে ফুডপান্ডা অবগত আছে। আমরা আদেশটি পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা করছি এবং আইনের যথাযথ প্রক্রিয়া অনুযায়ী এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে চাই।’

শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.