আজ: বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ইং, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

ভারত গেলেন পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে দিল্লি সফরে গেলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটিই তার প্রথম দ্বিপক্ষীয় সফর।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাত ৮টা ৪৫ মিনিটে বিমানযোগে দিল্লির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন তিনি। আগামী ৯ ফেব্রুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

ভারত সফরে সে দেশের পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও সিকিউরিটি অ্যাডভাইজারের সঙ্গে দেখা হওয়ার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রীর। এই সফরে উভয় দেশ তাদের দ্বিপাক্ষিক সম্পর্কের প্রতি যে উচ্চ গুরুত্ব ও অগ্রাধিকার দেয় তা প্রতিফলিত হবে বলে মনে করছে দিল্লি।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, সফরে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী দ্বিপাক্ষিক সম্পর্কের বিস্তৃত ক্ষেত্রে অগ্রগতি পর্যালোচনা করবেন। পাশাপাশি ভবিষ্যতের এজেন্ডা নির্ধারণ করবেন। তারা অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট আঞ্চলিক এবং বহুপাক্ষিক বিষয়েও মতবিনিময় করবেন।

এর আগে, ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর নতুন পররাষ্ট্রমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে উল্লেখ করেন, তিনি ভারত ও বাংলাদেশ মৈত্রী (বন্ধুত্ব) আরও গভীর করতে একসঙ্গে কাজ করার জন্য উন্মুখ। হাছান মাহমুদকে সুবিধাজনক সময়ে ভারত সফরের আমন্ত্রণ জানান তিনি।

এরপর পররাষ্ট্রমন্ত্রী জানান, ভারতে প্রথম দ্বিপাক্ষিক সফর করবেন তিনি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.