আজ: রবিবার, ১৯ মে ২০২৪ইং, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

চার্টার্ড সেক্রেটারি কোর্সের ৫৩ তম ব্যাচের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারীজ অব বাংলাদেশ’র (আইসিএসবি) চার্টার্ড সেক্রেটারি (সিএস) কোর্সের ৫৩ তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান বুধবার (৭ ফেব্রুয়ারি) ইন্সটিটিউট প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী অধিবেশনে উল্লেখযোগ্য সংখ্যক নতুন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আইসিএসবির সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শুরুতে তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের তাদের জীবনের নতুন অধ্যায়ে স্বাগত জানান এবং শুভেচ্ছা বক্তব্য দেন।

আইসিএসবি’র এডুকেশন কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত এফসিএস কোর্স এবং ক্লাস পরিচালনা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন। তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের চার্টার্ড সেক্রেটারি পেশার সম্ভাবনার কথা সংক্ষেপে ব্যাখ্যা করেন এবং আইসিএসবি’র পক্ষ থেকে সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস দেন।

আইসিএসবি’র কাউন্সিল সদস্য ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস তার স্বাগত বক্তব্যে পরীক্ষা পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ এফসিএস চার্টার্ড সেক্রেটারি (সিএস) কোর্সের ৫৩ তম ব্যাচের উদ্বোধন করেন।

তিনি শিক্ষার্থীদের একাডেমিক শ্রেষ্ঠত্ব, ব্যক্তিগত মূল্যবোধ এবং সামাজিক কাজের জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান। তিনি তাঁর বক্তব্যে চার্টার্ড সেক্রেটারি পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, আকর্ষণীয় এবং সম্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং দেশে ও বিদেশে এর ব্যাপ্তি ব্যাপক বলে উল্লেখ করেন। এছাড়াও তিনি বাংলাদেশ এবং বিশ্বব্যাপী চার্টার্ড সেক্রেটারি পেশা ও এর প্রেক্ষাপট নিয়েও সংক্ষিপ্ত আলোচনা করেন। তিনি সিএস পাঠ্যক্রম, ক্লাস নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের নিয়মিত এবং মনোযোগ সহকারে ক্লাসে অংশগ্রহনের পরামর্শ দেন; এছাড়াও তাদেরকে ইনস্টিটিউটের ‘কোড অব কন্ডাক্ট’ মেনে চলার বিষয়ে গুরুত্ব আরোপ করেন।

আরজেএসসি’র রেজিস্ট্রার মোঃ মিজানুর রহমান এনডিসি, কাউন্সিল সদস্য আইসিএসবি নতুন ভর্তি হওয়া শিক্ষার্থীদের আন্তরিকভাবে স্বাগত জানান এবং চার্টার্ড সেক্রেটারি পেশার গুরুত্বের উপর আলোকপাত করেন।

আইসিএসবি’র ট্রেজারার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এফসিএস নতুন শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে বলেন যে, চার্টার্ড সেক্রেটারি একটি চ্যালেঞ্জিং পেশা যেখানে শিক্ষার্থীদের প্রচেষ্টার সাথে সাথে শিক্ষার ক্ষেত্রে যথেষ্ট আন্তরিকতাও থাকতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইসিএসবি’র ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস এবং কাউন্সিল সদস্য মোহাম্মদ হারুন আর রশীদ এফসিএস। প্রশ্নোত্তর পর্বটি খুবই স্বত:স্ফুর্ত ছিল যেখানে শিক্ষার্থীরা বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্ন উত্থাপন করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে আইসিএসবি’র কাউন্সিল সদস্য অলি কামাল এফসিএস ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন ও সমাপনী বক্তব্য প্রদান করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.