আজ: সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ইং, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ ফেব্রুয়ারী ২০২৪, রবিবার |

kidarkar

বার্নলির বিপক্ষে চেনা ছন্দে না থাকলেও জয় পেয়েছে লিভারপুল

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচেই আর্সেনালের বিপক্ষে এক রকম বিধ্বস্ত হয়েছিল লিভারপুল। এই হারে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধার আরও কঠিন হয়ে পড়েছে ইয়ুর্গেন ক্লপের দলের জন্য। তার ওপর এভারটনকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখলে নিয়েছিল ম্যানচেস্টার সিটি। সব মিলিয়ে ঘরের মাঠে বার্নলির বিপক্ষে বেশ চাপেই ছিল অলরেডরা। খেলায়ও স্পষ্ট সে চাপ বোঝা গেছে। তবে শেষ পর্যন্ত জয় দিয়েই শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে লিভারপুল।

শনিবার (১০ ফেব্রুয়ারি) অ্যানফিল্ডে বার্নলিকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে লিভারপুল। লিভারপুলের হয়ে দিয়েগো জোতা, লুইস দিয়াজ ও ডারউইন নুনেজ গোলগুলো করেন। বার্নলির হয়ে সান্ত্বনার গোলটি করেন দ্বারা ও’শেয়া। শীর্ষে উঠলেও ম্যানচেস্টার সিটির চেয়ে একটি ম্যাচ বেশি খেলেছে লিভারপুল।

সর্বশেষ ১০ ম্যাচে বার্নলির বিপক্ষে আটবারই জয় পেয়েছে লিভারপুল। এই ম্যাচের শুরুতে অবশ্য বেশ চাপেই ছিল অলরেডরা। তবে স্রোতের বিপরীতে ম্যাচের ৩১ মিনিটে গোল পেয়ে যায় লিভারপুলই। অ্যালেক্সান্ডার আর্নল্ডের নেওয়া কর্নারে বার্নলির গোলরক্ষকের ভুলে বল পেয়ে যান দিয়েগো জোতা। কাছাকাছি দূর থেকে সহজেই হেডে গোল করেন তিনি। এই অ্যাসিস্টে অ্যালেক্সান্ডার আর্নল্ড প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বেশি গোলে সাহায্য করা ফুলব্যাকে পরিণত হয়েছেন।

চলতি মৌসুমে অ্যাওয়ে ম্যাচে আগে গোল হজম করে কোনো ম্যাচে ড্র পর্যন্ত করতে পারেনি বার্নলি। অথচ আজ গোল হজম করার পর কিছুক্ষণের জন্য লিভারপুলকে রীতিমতো কাঁপিয়ে দিয়েছিল ভিনসেন্ট কোম্পানির দল।
বিরতির ঠিক আগে দুর্দান্ত এক গোল করেন ও’শেয়া। ব্রাউনহিলের কর্নারে ১২ গজ দূর থেকে দুর্দান্ত হেডে বল জালে জড়ান তিনি। ১-১ গোলের সমতা নিয়ে বিরতিতে যায় দুই দল।

বিরতির আগে চোট পাওয়া অ্যালেক্সান্ডার আর্নল্ডকে আর মাঠে নামাননি ক্লপ। তার বদলি হিসেবে নেমে লিভারপুলের পরের দুই গোলে অবদান রাখেন হার্ভে ইলিয়ট।

৫২ মিনিটে ফের এগিয়ে যায় লিভারপুল। ইলিয়টের ক্রসে নিচু হয়ে বসে হেড লুইস দিয়াজ। এই গোল নিয়ে বার্নলি অফসাইডের দাবি জানালেও সেই দাবি ভিএআরে ধোপে টেকেনি, উল্টো হলুদ কার্ড দেখেন বার্নলি কোচ কোম্পানি।

ম্যাচের ৬৩ ও ৬৬ মিনিটে লিভারপুলের গোলরক্ষক কেভিন কেলাহারকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন ফোফানা। তাতেই বার্নলির হার নিশ্চিত হয়ে যায়।

৭৯ মিনিটে লিভারপুলের জয় নিশ্চিত হয় নুনেজের গোলে। ইলিয়টের বাড়ানো বল হেডে জালে জড়ান এই উরুগুইয়ান স্ট্রাইকার।
এই জয়ে ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ফের শীর্ষে উঠেছে লিভারপুল।
শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.