আজ: রবিবার, ০৩ মার্চ ২০২৪ইং, ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২১শে শাবান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার |

kidarkar

রাফাহ শহরে ইসরায়েলের বিমান হামলায় নিহত ৫২

আন্তর্জাতিক ডেস্ক: গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় রাফাহ শহরে আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) ভোররাতে ইসরায়েলি বিমান বাহিনীর ভারী বোমাবর্ষণে কমপক্ষে ৫২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় আজ এই তথ্য জানিয়েছে। খবর এএফপির।

গাজা উপত্যকার বিভিন্ন এলাকায় ইসরায়েলি বাহিনীর নির্বিচার বোমাবর্ষণে ঘরবাড়ি হারানো প্রায় ২৪ লাখ লোকের বেশিরভাগই এখন অবস্থান করছে রাফাহ শহরে। আজ ভোররাতে ইসরায়েলি হামলার পর শহরটির বিভিন্ন এলাকা থেকে আগুন ও ধোঁয়া ওঠতে দেখা যায়। রাফাহর ১৪টি বাড়ি এবং তিনটি মসজিদে চালানো হয় এই বিমান হামলা।

এদিকে হামলার পর এক বিবৃতিতে ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, আজ ভোররাতে তারা গাজার দক্ষিণাঞ্চল ও সাবুরা এলাকায় ‘সন্ত্রাসী’ অবস্থানে সিরিজ হামলা চালিয়েছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী ইতোমধ্যে তার দেশের সেনাবাহিনীকে রাফাহ শহরে স্থল আক্রমণের জন্য সবধরনের প্রস্তুতি নিতে বলেছেন। গত ৭ অক্টোবর শুরু হওয়া হামাস-ইসরায়েলে যুদ্ধের পর রাফাহ হলো একমাত্র জনাকীর্ণ শহর যেখানে ইসরায়েলের সেনাবাহিনী এখনো প্রবেশ করতে পারেনি।

প্রায় ১৪ লাখ ফিলিস্তিনি নাগরিক এখন অবস্থান করছে এই ছোট শহরটিতে। মাত্রাতিরিক্ত জনসংখ্যার চাপে থাকা রাফা শহরটিতে অধিকাংশ মানুষ বসবাস করছে তাঁবুতে। শহরটিতে তাঁবু, খাবার, পানি ও ওষুধের সঙ্কট দেখা দিয়েছে ইতোমধ্যে। ক্রমেই দুর্লভ হয়ে পড়ছে মানবিক চাহিদার পণ্যগুলো।

শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.