আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী জয়ী

নিজস্ব প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাতিল হওয়া নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে আওয়ামী লীগের প্রার্থী শহীদুজ্জামান সরকার বিজয়ী হয়েছেন। আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টায় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. গোলাম মওলা বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এ নিয়ে শহীদুজ্জামান সরকার চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন। শহীদুজ্জামান সরকার পেয়েছেন এক লাখ ১৮ হাজার ৯৪১ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী ইঞ্জিনিয়ার আখতারুল আলম পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

এ ছাড়া নির্বাচনে প্রতিদ্বন্দ্বি করা জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন পেয়েছেন চার হাজার ৮৪ ভোট ও ঈগল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী মেহেদী মাহমুদ রেজা পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট। এই দুই প্রার্থী নির্বাচনে জামানত হারাচ্ছেন।

এর আগে আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ১২৪টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তারপর শুরু হয় ভোট গণনা।
এই আসনের মোট ভোটার ছিল তিন লাখ ৫৬ হাজার ১৩২ জন। এরমধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭৭ হাজার ৫৭২ জন এবং নারী এক লাখ ৭৮ হাজার ৫৫৯ জন। ভোট পড়েছে ৫৭ দশমিক ১১ শতাংশ।

গত ২৯ ডিসেম্বর এই আসনের স্বতন্ত্রপ্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন বাতিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। এরপর নতুন করে গত ৮ জানুয়ারি পুনরায় তফসিল ঘোষণা করে ইসি।  পুনরায় তফসিল অনুযায়ী  আজ এ আসনে  ভোটগ্রহণ হয়।

শেয়ারবাজারনিউজ ডটকম/ শি.

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.