আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ ফেব্রুয়ারী ২০২৪, বুধবার |

kidarkar

চিকিৎসক বাড়ানোর চেয়ে ভালো চিকিৎসক হওয়ার দিকে জোর দিয়েছি: স্বাস্থ্যমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক : স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, দেশে একটা সময় ছিল যখন ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করতো না। সে সময় হিন্দু মুসলমান সবাই দল বেধে একে অপরের ধর্মীয় উৎসবে অংশ নিতো। হঠাৎ সেই সুন্দর সম্প্রীতির সংস্কৃতিকে একটি বিশেষ গোষ্ঠী বিভেদ আনার চেষ্টা করছে।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ এলাকায় বরদেশ্বরী কালীমাতা মন্দিরের পূজা কমিটি আয়োজিত শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরদেশ্বরী কালীমাতা পূজা কমিটির সভাপতি এবং সবুজবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী।

এর আগে বেলা ১১টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সরস্বতী পূজা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

এসময় ঢাকা মেডিকেল কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের তিনি বলেন, তোমরা দলে দলে ডাক্তার হও এটা যতটা জরুরি তার থেকে অনেক বেশি জরুরি ও গুরুত্বপূর্ণ হচ্ছে, তোমাদের সৎ, আদর্শিক মানুষ হওয়া এবং ভালো ডাক্তার হওয়া। দেশের লাখ লাখ অসহায় মানুষ তোমাদের মুখের দিকে তাকিয়ে রয়েছেন। একজন রোগী যখন চিকিৎসা নিতে আসেন সেই রোগীই জানেন তার জন্য ডাক্তার কত গুরুত্বপূর্ণ ব্যক্তি। এজন্য ডাক্তারের সংখ্যা বৃদ্ধির থেকে ভালো মানুষ ও ভালো মানের ডাক্তার হওয়ার দিকে আমি বিশেষ জোর দিয়েছি। তোমাদের প্রত্যেককে সৎ মানুষ ও ভালো ডাক্তার হতে হবে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী সকাল ৯টায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের পূজামণ্ডপ পরিদর্শনে যান। এরপর মন্ত্রী রাজধানীর মিন্টো রোডে অফিসার্স ক্লাবের পূজামণ্ডপ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পূজামণ্ডপে যান।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.