আজ: রবিবার, ০৫ মে ২০২৪ইং, ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার |

kidarkar

জ্বালানি খাতের ২২ কোম্পানির মুনাফায় ভাটা

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ২৩টি কোম্পানির মধ্যে এই পর্যন্ত চলতি অর্থবছরের ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ১৯টি কোম্পানি। এরমধ্যে মুনাফায় অবনতি হয়েছে ১২টির। যেগুলোর মধ্যে ১০টি কোম্পানির মুনাফা কমেছে এবং ২টির লোকসান বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা গেছে।

মুনাফায় অবনতি হওয়া ১২ কোম্পানি হলো- বারাকা পাওয়ার, বারাকা পতেঙ্গা, ডেসকো, ইস্টার্ন লু্ব্রিকেন্টস, এনার্জি পাওয়ার, জিবিবি পাওয়ার, ইন্ট্রাকো রিফুয়েলিং, খুলনা পাওয়ার, লুব-রেফ বাংলাদেশ, পদ্মা অয়েল, তিতাস গ্যাস এবং ইউননাইটেড পাওয়ার জেনারেশন ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বারাকা পাওয়ার

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৬ পয়সা।

তবে অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির মুনাফা বেড়েছে। দুই প্রান্তিকে ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩৮ পয়সা।

বারাকা পতেঙ্গা

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭০ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫৭ পয়সা।

ডেসকো

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১ টাকা ১০ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৮ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ৪ টাকা ৯২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২১ পয়সা।

ইস্টার্ন লু্ব্রিকেন্টস

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৩০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ২৬ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ টাকা ৪১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৫১ পয়সা।

এনার্জি পাওয়ার

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ০৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৪ পয়সা।

জিবিবি পাওয়ার

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৭ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৩ পয়সা।

ইন্ট্রাকো রিফুয়েলিং

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৯ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা।

খুলনা পাওয়ার

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ১২ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ০৩ পয়সা।

তবে অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির মুনাফা বেড়েছে। দুই প্রান্তিকে ইপিএস হয়েছে ০৪ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা।

লুব-রেফ বাংলাদেশ

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ০৫ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮০ পয়সা।

পদ্মা অয়েল

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ টাকা ২৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮ টাকা ৯২ পয়সা।

তবে অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির মুনাফা কেড়েছে। দুই প্রান্তিকে ইপিএস হয়েছে ১৬ টাকা ৫৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৬ টাকা ১৩ পয়সা।

তিতাস গ্যাস

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯৩ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৬ পয়সা।

ইউননাইটেড পাওয়ার

অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৭১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ৮৪ পয়সা।

অর্থবছরের প্রথম দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯ টাকা ৮৫ পয়সা।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.