আজ: শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ইং, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২রা শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ ফেব্রুয়ারী ২০২৪, মঙ্গলবার |

kidarkar

রাসেলের ঝড়ে উড়ে গেল সাকিবের রংপুর

স্পোর্টস ডেস্ক: এবারের বিপিএলে শুরুর দিকে ফরচুন বরিশাল আর খুলনা টাইগার্সের কাছে কেবল হেরেছিল রংপুর রাইডার্স। এই দুই দল ছাড়া আর কেউই হারাতে পারেনি রংপুরকে। টানা ৮ ম্যাচে জিতেছে তারা। অবশেষে রংপুরের জয়রথ থামালো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আজ (মঙ্গলবার) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রংপুরকে ৬ উইকেট আর ১৫ বল হাতে রেখে হারিয়েছে কুমিল্লা। ১১ ম্যাচে এটি তাদের অষ্টম জয়। ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা দুই নম্বরেই। অন্যদিকে ১২ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর।

১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সুনিল নারিনকে নিয়ে ভালো সূচনা করেন লিটন দাস। ২৪ বলে তারা তোলেন ৩৬ রান। পঞ্চম ওভারে সাকিব আল হাসান এসে জোড়া শিকার করে আশা জাগান রংপুরের। নারিন ১১ বলে ১৫ আর তাওহিদ হৃদয় রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে।

তবে তৃতীয় উইকেট লিটন আর মাহিদুল ইসলাম অঙ্কন ৫৫ বলে ৬৫ রানের জুটিতে ম্যাচ অনেকটা চলে আসে কুমিল্লার হাতে। কুমিল্লার রান তখন ১০০ পেরিয়েছে, ১৪তম ওভারে লিটনকে আউট করেন সাকিব। ৪২ বলে লিটনের ইনিংসটি ছিল ৪৩ রানের।

পরের ওভারে আবু হায়দার রনি আরেক সেট ব্যাটার অঙ্কনকেও তুলে নিলে ম্যাচে ফেরে রংপুর। ২৯ বলে ৪ বাউন্ডারি আর এক ছক্কায় অঙ্কন করেন ৩৯ রান।

শেষ ৫ ওভারে কুমিল্লার দরকার ছিল ৪৪। কিন্তু যে দলে আন্দ্রে রাসেলের মতো ব্যাটার আছেন, তাদের আর এই রান নিয়ে দুশ্চিন্তা কী! রাসেল ১২ বলে ৪টি করে চার-ছক্কায় হার না মানা ৪৩ করে কুমিল্লাকে জিতিয়েই মাঠ ছেড়েছেন।

এর আগে বলতে গেলে একাই লড়লেন জিমি নিশাম। ব্যাটিং বিপর্যয়ে পড়া রংপুর রাইডার্সকে বিপদ থেকে বাঁচিয়ে লড়াকু পুঁজি এনে দিলেন কিউই এই অলরাউন্ডার। নিশামের দায়িত্বশীল এক ইনিংসে ভর করে ১৯.৫ ওভারে অলআউট হওয়ার আগে ১৫০ রান তোলে রংপুর রাইডার্স।

টস হেরে ব্যাট করতে নেমে ভীষণ বিপদে পড়েছিল রংপুর। ৩৯ রানে তারা হারিয়ে বসেছিল ৪ উইকেট। সাকিব ১৯ বলে ২৪ রানের ইনিংস খেলে দলকে কিছুটা পথ এগিয়ে দেন।

তারপরও একশর আগে (৯৩ রানে) ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল রংপুর। সেখান থেকে জিমি নিশাম টেনে তুললেন দলকে। শেষ পর্যন্ত ৪২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন নিশাম, ৯টি বাউন্ডারির সঙ্গে হাঁকান ২টি ছক্কা।

দারুণ বোলিং করেন মুশফিক হাসান। ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে নেন ৩টি উইকেট। ২০ রানে ৩ উইকেট শিকার আন্দ্রে রাসেলের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.