আজ: মঙ্গলবার, ২৮ মে ২০২৪ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলকদ, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ ফেব্রুয়ারী ২০২৪, বৃহস্পতিবার |

kidarkar

সূচকে উত্থান; ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক: আজ বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখ সপ্তাহের শেষ কার্যদিবসে পুঁজিবাজারে সূচক উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সেই সাথে বেড়েছে বেশিরভাগ শেয়ার দরও। এদিন দৈনিক লেনদেনেও রয়েছে ইতিবাচক প্রভাব। দিন শেষে ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

জানা যায়, আজ ২২ ফেব্রুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৮ শতাংশ বা ১৭.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৭৩.৯৫ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৬০.৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৯.৫৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯৭ টির, কমেছে ১৩৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৯.৩৭ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ২৭ কোটি ৪৫ লাখ ৩৬ হাজার ৫১ টি শেয়ার ২ লাখ ১৬ হাজার ৯৫৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮৬২ কোটি ১৮ লাখ ৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২০ ফেব্রুয়ারি ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৪ শতাংশ বা ২.৮৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ৬ হাজার ২৫৬.১২ পয়েন্ট। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ৩৫৯.৭৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ১৩২.১২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৮৪ টির, কমেছে ১৬৬ টির এবং অপরিবর্তিত রয় ৪২ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৪৬.৯৩ শতাংশ শেয়ারের দর বৃদ্ধি পায়। সারাদিনে ডিএসইতে ২৩ কোটি ১৭ লাখ ৩৭ হাজার ৫৩৮ টি শেয়ার ১ লাখ ৯৮ হাজার ১৪৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭৬৪ কোটি ৬৪ লাখ ৯২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৯৭ কোটি ৫৩ লাখ ১৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩১ শতাংশ বা ৫৬.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ০০৬.৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০ টির, কমেছে ৯৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৯২ লাখ ৩১ হাজার ৮৪২ টাকা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.